• বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

চতুর্থ দিনেও ঢাবি শিক্ষার্থীর অবস্থান কর্মসূচি অব্যাহত

  ঢাবি প্রতিনিধি

২৮ জানুয়ারি ২০২০, ২১:২৭
অবস্থান কর্মসূচির চতুর্থ দিন
সীমান্তে বাংলাদেশি নাগরিক হত্যার প্রতিবাদে ঢাবি শিক্ষার্থীর অবস্থান কর্মসূচি (ছবি : দৈনিক অধিকার)

বাংলাদেশ-ভারত সীমান্তে বিএসএফ এর গুলিতে বাংলাদেশি নাগরিক হত্যার প্রতিবাদে ঢাবি শিক্ষার্থীর অবস্থান কর্মসূচির চতুর্থ দিনেও কোনো পদক্ষেপ নেয়নি সরকার।

শনিবার (২৫ জানুয়ারি) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এ কর্মসূচিতে বসেন বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী নাসির আবদুল্লাহ। তিনি মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের আবাসিক ছাত্র।

নাসির আবদুল্লা বলেন, অবস্থান কর্মসূচির পরেও ভারতের বিরুদ্ধে কোন ধরণের পদক্ষেপ নেয়নি সরকার। দেশের নাগরিককে হত্যার পরেও কেন সরকার নীরব, প্রতিবাদ শুধু ছাত্ররাই করবে? সরকারের নিকট এমন প্রশ্ন রাখেন তিনি।

তিনি বলেন, ‘বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় নির্বিকার। এটি বাংলাদেশের জন্য লজ্জা ও দুঃখজনক। আর সীমান্তে লাশ চায় না বাংলাদেশ। ভারতকে বাংলাদেশের নিকট ক্ষমা চাইতে হবে।’ এ বিষয়ে সরকার পদক্ষেপ না নেওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করবেন বলে জানান তিনি।

তিনি আরও বলেন, নেপালের মাত্র একজনকে হত্যা করেছিলো বিএসএফ। বিনিময়ে পুরো নেপাল প্রতিবাদ করে এবং ভারত নেপালের কাছে ক্ষমা চায়। অথচ বাংলাদেশ এক্ষেত্রে নীরব ভূমিকা পালন করছে। যা অপ্রত্যাশিত এবং লজ্জিত।

প্রসঙ্গত, সম্প্রতি বাংলাদেশের নওগাঁ পোরশা সীমান্তে বিএসএফের গুলিতে তিন বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহত হয়। উপজেলা দুয়ারপাল সীমান্ত এলাকার ২৩১/১০(এস) মেইন পিলারের নীলমারী বিল এলাকায় এ ঘটনা ঘটে। এমনকি আগেও বাংলাদেশ-ভারত সীমান্ত হত্যা নিয়ে উত্তেজনা থাকলেও সম্প্রতি নওগাঁ সীমান্তে ৩ বাংলাদেশি হত্যায় বিষয়টি নতুনভাবে আলোচনায় আসে।

আরও পড়ুন : ঢাবির ৬৩ শিক্ষার্থী আজীবন বহিষ্কার

সীমান্তে হত্যাকাণ্ডের পর গায়েবি জানাজা, মশাল মিছিল, অবস্থান কর্মসূচিসহ বিভিন্ন প্রতিবাদী কার্যক্রমে অংশ নেয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

ওডি/জেআই 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড