• বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

গবির ইংরেজি বিভাগের চেয়ারম্যানের ইন্তেকাল

  গবি প্রতিনিধি

২৮ জানুয়ারি ২০২০, ১৩:৫১
ড. আমজাদ হোসেন
প্রয়াত ড. আমজাদ হোসেন (ছবি : সংগৃহীত)

গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের চেয়ারম্যান ড. আমজাদ হোসেন মৃত্যুবরণ করেছেন।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) ভোর ৪টায় সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে তার জানাযা অনুষ্ঠিত হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন, উপরেজিস্ট্রার এস. তাসাদ্দেক হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মর্ত্তুজা আলী বাবু, বিভিন্ন অনুষদীয় ডিন, বিভাগীয় প্রধান, প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারী, কেন্দ্রীয় ছাত্র সংসদ নেতৃবৃন্দ, শিক্ষার্থীরা তার জানাজায় অংশগ্রহণ করেন। জানাযা শেষে সকাল ১১টায় মরহুমের লাশ তার গ্রামের বাড়ি নওগাঁ জেলার বায়োলিয়া গ্রামের উদ্দেশে প্রেরণ করা হয়। 

এ দিকে ড. আমজাদ হোসেনের মৃত্যুতে পুরো ক্যাম্পাসে শোকের ছায়া নেমে এসেছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু তার মৃত্যুতে গভীর শোক জানান এবং বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা এবং সংশ্লিষ্টরা মরহুমের বর্ণাঢ্য কর্মজীবনের বিভিন্ন অবদান শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

আরও পড়ুন : শাবিপ্রবির অফিসার্স অ্যাসোসিয়েশনের নির্বাচন চলছে

উল্লেখ্য, ড. আমজাদ হোসেন ১৯৫২ সালের ১৪ ফেব্রুয়ারি নওগাঁ জেলায় জন্মগ্রহণ করেন। ২০১৬ সালে তিনি গণ বিশ্ববিদ্যালয়ে সিনিয়র সহকারী অধ্যাপক পদে যোগদান করেন। ২০১৭ সালের ১১ ডিসেম্বর তিনি সহযোগী অধ্যাপক ও পরে ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন শুরু করেন। এর আগে তিনি প্রাইম ইউনিভার্সিটিতে ইংরেজি বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড