• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

অংশ নেয়নি সাদা দল

জবি শিক্ষক সমিতির নির্বাচন আজ

  জবি প্রতিনিধি

২৮ জানুয়ারি ২০২০, ০৮:৫৭
জবি
জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবন (ছবি : দৈনিক অধিকার)

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন আজ। কিন্তু নির্বাচনে বিএনপিপন্থি সাদা দল অংশ নিচ্ছে না।

নামমাত্র কমিটি থাকলেও দীর্ঘদিন ধরে শিক্ষক রাজনীতিতে অনুপস্থিত সাদা দল। দীর্ঘদিন ধরেই জবির শিক্ষক রাজনীতিতে আওয়ামীপন্থি শিক্ষকদের একক আধিপত্য চলছে। নির্বাচনে আওয়ামীপন্থি শিক্ষকদের ত্রিমুখী লড়াই হতে যাচ্ছে। নির্বাচনকে ঘিরে শেষ দিনেও ব্যাপক প্রচার প্রচারণায় দেখা যায় শিক্ষকদের।

বরাবরের মতো এবারও ক্ষমতাসীন দলের শিক্ষকরা দুটি পূর্ণাঙ্গ প্যানেল দিয়েছেন। তবে প্যানেলের চাইতে প্রার্থীর যোগ্যতাই বেশি প্রাধান্য পাবে বলে মনে করছেন ভোটাররা। স্মার্ট, সুদক্ষ ও প্রবীণ প্রার্থীরা অন্যদের চেয়ে এগিয়ে থাকবেন।

এবারের নির্বাচনে কোনো প্যানেল ছাড়াই সভাপতি পদে অংশগ্রহণ করছেন জয় বাংলা শিক্ষক সমাজের আহ্বায়ক ও বাংলা বিভাগের অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস। এ দিকে ক্ষমতাসীন নীল দলের দুই প্যানেল থেকে সভাপতি পদে লড়ছেন পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. নূরে আলম আব্দুল্লাহ এবং অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক ড. মো. শওকত জাহাঙ্গীর।

নির্বাচনে ৬টি পদে মোট ৩১জন পদ প্রত্যাশী শিক্ষক লড়াই করছেন এবং মোট ভোটার ৬৭৮ জন। এদের মধ্যে থেকে ১৫ জন নির্বাচিত হবেন। সদস্যপদে ১০ জন ও বাকি ৫ পদে একজন করে নির্বাচিত হবেন।

নির্বাচনে সভাপতি পদে ৩ জন, সহসভাপতি পদে ২ জন, সাধারণ সম্পাদক পদে ২ জন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ২ জন, কোষাধ্যক্ষ পদে ২ জন এবং সদস্য পদে ২০ জন শিক্ষক নির্বাচনে অংশগ্রহণ করছেন।

আরও পড়ুন : আওয়ামীপন্থি শিক্ষকদের ত্রিমুখী লড়াই

সাদা দলের সাধারণ সম্পাদক ড. মো. রইস উদ্দিন বলেন, ‘আমরা দীর্ঘদিন ধরেই শিক্ষক সমিতির নির্বাচনে অংশ নেই না। তবে আমাদের একটা ভোট ব্যাংক আছে। দক্ষ ও যোগ্য প্রার্থী দেখে ভোট দেওয়ার জন্য আমাদের নির্দেশনা থাকবে।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড