• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিজিসিটিইউবিতে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত 

  বিজিসিটিইউবি প্রতিনিধি

২৭ জানুয়ারি ২০২০, ২২:১৩
জবি
বক্তব্য রাখছেন অতিথি ( ছবি : দৈনিক অধিকার)

‘বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ’- এর নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৭ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ফ্রিডম স্কয়ারে এ ওরিয়েন্টেশন করা হয়।

এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সরোজ কান্তি সিংহ হাজারীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে সাবেক তথ্য কমিশনার ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক অধ্যাপক ড. মো. গোলাম রহমান, বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ এ এন এম ইউসুফ চৌধুরী, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক রণজিৎ কুমার দে, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. নারায়ণ বৈদ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. শাহাদাত হোসাইন, অধ্যাপক ড. হযরত আলী মিয়া প্রমুখ উপস্থিত ছিলন।

অধ্যাপক ড. মো. গোলাম রহমান বলেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে জ্ঞান ও মুক্ত বুদ্ধি চর্চার একটি বিরাট সুযোগ। এ সুযোগকে কাজে লাগিয়ে বিশ্ববিদ্যালয় থেকে জ্ঞান আহরণ করে নিজেকে যোগ্য করে তুলতে হবে। একটি জাতি যখন নৈতিক গুণাবলী, জ্ঞান-বিজ্ঞান এবং প্রযুক্তিকে সমন্বয় করে নিজেকে সামনে এগিয়ে নিয়ে যেতে পারে তখন সে জাতিই সমৃদ্ধ জাতিতে পরিণত হতে পারে। তোমাদের মধ্যে যেমন রয়েছে অমিত সম্ভাবনা তেমনি রয়েছে নতুন নতুন চ্যালেঞ্জ আর এই চ্যালেঞ্জকে অতিক্রম করে তোমাদের একবিংশ শতাব্দীর নতুন চ্যালেঞ্জ ৪র্থ শিল্প বিপ্লবের উপযোগী করে নিজেকে গড়ে তুলতে হবে।

আরও পড়ুন : নোবিপ্রবিতে ‘ওয়ার্কপ্লেস স্কিল ডেভেলপমেন্ট’ শীর্ষক কর্মশালা

ওরিয়েন্টেশনের শেষ পর্বে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড