• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশালে শিক্ষা সচিব

বাধ্যতামূলক হবে কারিগরি শিক্ষা

  বরিশাল প্রতিনিধি

২৪ জানুয়ারি ২০২০, ১৮:৪১
বরিশাল
বক্তব্য রাখছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন ( ছবি : দৈনিক অধিকার)

দেশের প্রতিটি বিদ্যালয়ে কারিগরি শিক্ষা বাধ্যতামূলক করা হবে বলে জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন।

শুক্রবার (২৪ জানুয়ারি) বরিশাল সদর উপজেলার সিংহেরকাঠী বহুমুখী উচ্চ বিদ্যালয়ে সুবর্ণজয়ন্তী ও পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান তিনি।

তিনি বলেন, ‘শিক্ষার গুণগত মান উন্নয়নে পরিমাণগত অনেক কিছু করেছি। এখন যদি গুণগত দিকে না যাই তাইলে পরিমাণ দিয়ে আর লাভ হবে না। আমরা চাই শিক্ষার্থীরা তাদের শিক্ষাটা যাতে কর্মক্ষেত্রেও প্রয়োগ করতে পারে। ইতোমধ্যে আমরা কারিগরি শিক্ষাকে মুল শিক্ষার সাথে একীভূত করার জন্য কার্যক্রম শুরু করেছি। বেশ কিছু প্রকল্প গ্রহণ করেছি যাতে আন্তর্জাতিক ও স্থানীয় চাহিদাকে মাথায় রেখে কিছু ট্রেড কোর্সকে চিহ্নিত করা হয়েছে।’

এ আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি একে আজাদ, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ছাদেকুল আরেফিন, বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. ইউনুস, মাউশি পরিচালক অধ্যাপক মো. মোয়াজ্জেম হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন : সোনারগাঁও ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসের ভিত্তিপ্রস্তর স্থাপন

সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিদ্যালয় প্রাঙ্গণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ৭ বীরশ্রেষ্ঠের ম্যুরাল উন্মোচন করেন শিক্ষা সচিব মাহবুব হোসেন।

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড