• বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সরকারি বাঙলা কলেজে ‘২য় জাতীয় ক্যাম্পাস থিয়েটার উৎসব’

  জিবিসি প্রতিনিথি

২৪ জানুয়ারি ২০২০, ০৮:৫৪
ক্যাম্পাস থিয়েটার
২য় জাতীয় ক্যাম্পাস থিয়েটার উৎসব-২০২০

সরকারি বাঙলা কলেজ যুব থিয়েটারের আয়োজনে ‘শিক্ষা ও শিল্পের আলো, ছড়াব আমরা তারুণ্যের জয়গানে’ স্লোগান নিয়ে শুরু হতে যাচ্ছে ৪ দিনব্যাপী ‘২য় জাতীয় ক্যাম্পাস থিয়েটার উৎসব-২০২০’। 

শুক্রবার (২৪ জানুয়ারি) থেকে ২৮ জানুয়ারি পর্যন্ত এই উৎসবটি অনুষ্ঠিত হবে। জাতীয় সংগীত ও কেন্দ্রীয় মিলনায়তন এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ২৪ জানুয়ারি সকাল সাড়ে ৯টায় উৎসবটি উদ্বোধন করা হবে। 

উৎসবের উদ্বোধক ও প্রধান অতিথি, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। এ সভায় সভাপতিত্ব করবেন সরকারি বাঙলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. ফেরদৌসী খান পপি। এই আয়োজনের আহ্বায়ক বাঙলা কলেজ যুব থিয়েটারের মুখ্য প্রশিক্ষক হাবিব তাড়াশি। 

ক্যাম্পাস থিয়েটার আন্দোলনের সঙ্গে সংশ্লিষ্ট ১৬ কলেজ ও বিশ্ববিদ্যালয় ১৬টি নাটক নিয়ে ও ১৫টি কলেজ ও বিশ্ববিদ্যালয় উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ করবে। প্রতিদিন ৪টি করে নাটক মঞ্চায়িত হবে এবং সকল শিক্ষার্থীদের জন্য উৎসবের সকল পরিবেশনা উন্মুক্ত। 

আরও পড়ুন : টিএফপির ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

আহ্বায়ক হাবিব তাড়াশি বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনায় শিক্ষা ও কারিকুলামের সঙ্গে সঙ্গতি রেখে দেশীয় সংস্কৃতি চর্চার মাধ্যমে শিক্ষার্থীদের মাদক, সন্ত্রাস থেকে ফিরিয়ে তাদের সুস্থ, সৃজনশীল ও মানবিক হিসেবে গড়ে তোলাই আমাদের উৎসবের লক্ষ্য ও উদ্দেশ্য। শিক্ষার্থীদের থিয়েটার চর্চায় উৎসাহিত করতে চাই।’

ওডি/এসজেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড