• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশন নির্বাচন ২৮ জানুয়ারি

  শাবিপ্রবি প্রতিনিধি

২৩ জানুয়ারি ২০২০, ১৯:৫০
ইউনিভার্সিটি অফিসার্স অ্যাসোসিয়েশন নির্বাচন
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের সংগঠন শাহজালাল ইউনিভার্সিটি অফিসার্স অ্যাসোসিয়েশনের নির্বাচন আগামী ২৮ জানুয়ারি।

এবার ১১টি পদের বিপরীতে নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে দুইটি প্যানেল থেকে ২২জন প্রতিদ্বন্দ্বিতা করবেন। এর মধ্যে আওয়ামী লীগপন্থি মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ কর্মকর্তা পরিষদ থেকে ‘জয়নাল-উজ্জল প্যানেল’ ও বিএনপি-জামায়াতপন্থি কর্মকর্তাদের মধ্য থেকে ‘মুর্শেদ-সায়েম প্যানেল’ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার এ এফ এম সালাউদ্দিন। এছাড়া নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার মোহাম্মদ তানজীম শামস ও ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সিনিয়র টেকনিক্যাল অফিসার আবু সিনা হাসান মুসান্না জামী।

জানা যায়, নির্বাচনে আওয়ামীপন্থি প্যানেল থেকে সভাপতি পদে বিশ্ববিদ্যালয়ের হিসাব পরিচালক আ ন ম জয়নাল আবেদীন ও সাধারণ সম্পাদক পদে প্রশাসনিক কর্মকর্তা মো. সিরাজুল ইসলাম উজ্জ্বল প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া একই প্যানেল থেকে সহসভাপতি পদে ইনস্ট্রুমেন্ট অফিসার মো. সালেহ আহমদ, সহসাধারণ সম্পাদক পদে হিসাবরক্ষণ কর্মকর্তা মোহাম্মদ আবুল কালাম চৌধুরী, কোষাধ্যক্ষ পদে প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ মঈনুল হক নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

৬টি কার্যনির্বাহী সদস্য পদে একই প্যানেল থেকে পরীক্ষা নিয়ন্ত্রক মো. মুজিবুর রহমান. প্রধান প্রকৌশলী সৈয়দ হাবিবুর রহমান, প্রিন্সিপ্যাল ইনস্ট্রুমেন্ট অফিসার ড. খন্দকার মো. মমিনুল হক, প্রোগ্রামার মো. সৈয়দ আহমদ, মেডিক্যাল অফিসার ডা. মো. হাবিবুল ইসলাম ও প্রশাসনিক কর্মকর্তা নুরজাহান ফাতেমা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অপরদিকে নির্বাচনে বিএনপি-জামাতপন্থি প্যানেল থেকে সভাপতি পদে অর্থ ও হিসাব দপ্তরের উপপরিচালক মোহাম্মদ মুর্শেদ আহমদ ও সাধারণ সম্পাদক পদে অর্থ ও হিসাব দপ্তরের সহকারী পরিচালক আবু সাদাৎ মোহাম্মদ সায়েম তালুকদার প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আবার একই প্যানেল থেকে সহসভাপতি পদে নির্বাহী পরিবহন প্রকৌশলী এমরান আহমদ চৌধুরী, সহসাধারণ সম্পাদক পদে সমাজকর্ম বিভাগের প্রশাসনিক কর্মকর্তা মো. ফারুক আহমদ, কোষাধ্যক্ষ পদে সহকারী রেজিস্ট্রার মো. নাজমুল হক নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

৬টি কার্যনির্বাহী সদস্য পদে একই প্যানেল থেকে তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. জয়নাল ইসলাম চৌধুরী, অতিরিক্ত রেজিস্ট্রার সৈয়দ ছলিম মোহাম্মদ আব্দুল কাদির, উপরেজিস্ট্রার (পরিকল্পনা ও উন্নয়ন) আহমদ মাহবুব ফেরদৌসী, উপরেজিস্ট্রার আ ফ ম মিফতাহুল হক, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মখলিছুর রহমান, ও সহকারী রেজিস্ট্রার (সিভিল অ্যান্ড এনভায়রনমেন্ট ইঞ্জিনিয়ারিং বিভাগ) মো. শাহ আলম নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রধান নির্বাচন কমিশনার এ এফ এম সালাউদ্দিন বলেন, ‘আগামী ২৮ জানুয়ারি সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত শাহজালাল বিশ্ববিদ্যালয় ক্লাবে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ১১ পদের বিপরীতে দুই প্যানেল থেকে ২২জন প্রতিদ্বন্দ্বিতা করবেন।’ এছাড়া এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২৪৩ জন রয়েছে বলে জানান তিনি।

আরও পড়ুন : সন্ত্রাস বিরোধী ছাত্র ঐক্য জঙ্গির মদদে গড়া : জয়

তিনি আরও বলেন, ‘আমরা নির্বাচন সুন্দর ও সুষ্ঠুভাবে আয়োজনের চেষ্টা করছি। সেভাবেই আমাদের সকল প্রস্তুতি চলছে।’ এ সময় নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনসহ সকলের সহযোগিতার কামনা করেন তিনি।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড