• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

অন্যায়ের প্রতিবাদ এখন থেকেই : ভিপি নুর

  ঢাবি প্রতিনিধি

২৩ জানুয়ারি ২০২০, ১৭:৫৩
অন্যায়ের প্রতিবাদ
বাংলাদেশ ছাত্র ফেডারেশনের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। (ছবি : দৈনিক অধিকার)

প্রমাণ থাকলেও বিচার করে না প্রশাসন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোর এই নির্যাতন ও সন্ত্রাসী কর্মকাণ্ডে প্রশাসনের সরাসরি হস্তক্ষেপ রয়েছে। তাই সাধারণ শিক্ষার্থীদের এখন থেকেই অন্যায়ের প্রতিবাদ করতে হবে।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) বাংলাদেশ ছাত্র ফেডারেশনের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঐতিহাসিক বটতলায় অনুষ্ঠিত ছাত্র সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি নুরুল হক নুর এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন—ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক সামিরা ইসলাম, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকি, ছাত্র ফেডারেশনের সাবেক কেন্দ্রীয় সভাপতি রাহাত আহমেদ, সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জাহিদুল আলম, সাবেক কেন্দ্রীয় সদস্য জাহিদ রায়হান তাহরাত লিওন, সাধারণ ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, শ্রমিক নেতা বাচ্চু মিয়াসহ সংগঠনের নেতাকর্মীরা।

ডাকসুর সহ-সভাপতি নুর বলেন, জহুরুল হক হলের শিক্ষার্থীদের এমন ভয়াবহ নির্যাতন করার পর প্রশাসন বলে সামান্য হৈচৈ হয়েছে। এটি প্রাচ্যের অক্সফোর্ডখ্যাত বাংলাদেশের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বর্তমান চিত্র। ডাকসুতে হামলাসহ ছাত্রলীগের প্রতিটি সন্ত্রাসী কর্মকাণ্ডে প্রশাসন নীরব ভূমিকা পালন করেছেন।

ক্ষোভ প্রকাশ করে নুর বলেন, ক্ষমতাসীন ছাত্র সংগঠন একের পর এক অপরাধ করে যাচ্ছে, আর প্রশাসন নীরব ভূমিকা পালন করছে। আমরা প্রশাসনকে স্পষ্টভাবে বলতে চাই, অনেক হয়েছে, এবার আপনাদের সন্ত্রাসী কার্যক্রম বন্ধ করুন, সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নেন। না হলে ছাত্রসমাজ আপনাদের ছাড়বে না।

আরও পড়ুন : বিভাগ একীভূতকরণ নিয়ে দ্বন্দ্বে দুই বিভাগ

সাধারণ শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, নির্যাতনের বিরুদ্ধে, সন্ত্রাসের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করতে হবে। জনগণের টাকা দিয়ে আমরা পড়ালেখা করছি, তাদের জন্য হলেও আমাদের লড়তে হবে। আজ আমি, কাল আপনিও নির্যাতনের শিকার হবেন। তাই এখনি প্রতিবাদ করুন।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড