• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

মারধরের শিকার শিক্ষার্থীরা শিবির নয়

  ঢাবি প্রতিনিধি

২২ জানুয়ারি ২০২০, ১৬:৩১
ঢাকা বিশ্ববিদ্যালয়
শহীদ সার্জেন্ট জহুরুল হক হল (ছবি : সংগৃহীত)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে ছাত্রলীগের মারধরের শিকার শিক্ষার্থীদের শিবিরের সঙ্গে কোনো সংশ্লিষ্টতা নেই। মুচলেকা নিয়ে ওই শিক্ষার্থীদের ছেড়ে দিয়েছে পুলিশ।

বুধবার (২২ জানুয়ারি) বিকাল ৩টায় ডাকসু সহসভাপতি নুরুল হক নুর থানায় গিয়ে তাদের মুক্ত করে আনেন।

এর আগে মঙ্গলবার (২১ জানুয়ারি) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্জেন্ট জহুরুল হক হলে শিবির সন্দেহে ওই চার শিক্ষার্থীকে রাতভর মারধর করে ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে রাতে পুলিশের হাতে ওই চার শিক্ষার্থীকে হস্তান্তর করে বিশ্ববিদ্যালয় প্রক্টর।

ঢাকা মেডিকেল কলেজে প্রাথমিক চিকিৎসা গ্রহণের পরে তাদের রাতে শাহবাগ থানার হেফাজতে রাখে পুলিশ। তবে শিবিরের সঙ্গে সম্পৃক্ততার কোনো প্রমাণ না পেয়ে বুধবার বিকালে ওই শিক্ষার্থীদের কাছ থেকে মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়।

এ দিকে প্রমাণ ছাড়া মিথ্যা অভিযোগে শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের এমন হামলায় ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষার্থীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই হলের এক শিক্ষার্থী বলেন, ‘দিন দিন ছাত্রলীগ সন্ত্রাসের মতো রূপ ধারণ করছে। যা বিশ্ববিদ্যালয় এবং রাজনীতি উভয়কেই কলঙ্কিত করছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন এসব বিষয়ে নজর রাখছে না।’

ঘটনার পর প্রশাসনকে অনুরোধ জানিয়ে ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন বলেন, ‘আমাদের বৈধ সিট নিয়েও অপরাজনীতি করবেন আপনারা? আপনাদের কাছে অনুরোধ, একটা নিরাপদ বৈধ সিট নিশ্চিত করেন। আর কিছু চাই না আপনাদের কাছে।’

এ দিকে নির্যাতনের প্রতিবাদে বুধবার বিকাল ৪টায় শাহবাগে বিক্ষোভের ডাক দিয়েছে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

আরও পড়ুন : আবরারের পর এবার ঢাবির ৪ শিক্ষার্থীকে রাতভর নির্যাতন

উল্লেখ্য, মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. মুকিম চৌধুরীকে শিবির সন্দেহে গেস্টরুমে ডাকা হয়। এ সময় হল শাখা ছাত্রলীগের সহসভাপতি আনোয়ার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আমির হামজা এবং সহসভাপতি সাইফুল্লাহ আব্বাসী অনন্তর অনুসারীরা তাকে শিবিরের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে মানসিক চাপ দিতে থাকে। সংশ্লিষ্টতার কথা অস্বীকার করলে তাকে রড, লাঠি দিয়ে মারধর করে নেতারা।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড