• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাকৃবিতে ডিজিটাল আইডি কার্ড ও ই-ডায়েরি অ্যাপের উদ্বোধন

  বাকৃবি প্রতিনিধি

২১ জানুয়ারি ২০২০, ১৮:৪৭
বাকৃবি
ডিজিটাল আইডি কার্ড ও ই-ডায়েরি অ্যাপের উদ্বোধন ( ছবি : দৈনিক অধিকার)

দেশে প্রথমবারের মতো শিক্ষার্থীদের ডিজিটাল সিস্টেমের আওতায় আনতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ডিজিটাল আইডি কার্ড ও ই-ডায়েরি অ্যাপের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের সম্মেলন কক্ষে এ আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. ছোলায়মান আলী ফকিরের সভাপতিত্বে উপউপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান, সহযোগী ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. আজহারুল ইসলাম, পশুপালন অনুষদের ডিন অধ্যাপক ড. নুরুল ইসলামসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মূল বক্তব্য তুলে ধরেন বাকৃবি আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. মো. আব্দুল আওয়াল।

আব্দুল আওয়াল বলেন, ‘শিক্ষার্থীদের আইডি-কার্ড পেতে বিভিন্ন জায়গায় দৌড়াদৌড়ি করতে হয়। ডিজিটাল আইডি কার্ডের মাধ্যমে শিক্ষার্থীদের এ ভোগান্তি আর থাকবে না। শিক্ষার্থীরা তাদের স্মার্টফোন অথবা ল্যাপটপ ব্যবহারে অনলাইনের মাধ্যমে তাদের আইডি-কার্ডের জন্য আবেদন করতে পারবে। আবেদন পরবর্তী আইডি-কার্ডের কাজের অগ্রগতিও শিক্ষার্থীরা অনলাইনে দেখতে পারবে। ফলে সহজেই একজন শিক্ষার্থী তার আইডি-কার্ড পাবে। শিক্ষার্থীরা ই-ডায়েরি অ্যাপটি ব্যবহার করে বিশ্ববিদ্যালয়সহ আশেপাশের বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্যের সকল আপডেট পাবে। ই-ডায়েরিতে থাকবে বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের যাবতীয় তথ্যের আপডেট।

আরও পড়ুন : ইবি ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৩০

তিনি আরও বলেন, 'সকল শিক্ষক, অফিসার, বিশ্ববিদ্যালয়ের জরুরি নম্বর, সংবাদ প্রতিনিধিদের নম্বর, ময়মনসিংহের মেডিকেল, ফার্মেসি, বিদ্যুৎ ও গ্যাস, বিভিন্ন কৃষি রিসার্চ ইনস্টিটিউট এবং বেসরকারি ও সরকারি বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ নম্বর থাকবে এই অ্যাপে। শিক্ষার্থীরা গুগোল প্লে স্টোর থেকে ই-ডায়েরি অ্যাপটি ডাউনলোড করতে পাবে।

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড