• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাবি প্রেস ক্লাবের ৯ম বর্ষে পদার্পণ

  জাবি প্রতিনিধি

২১ জানুয়ারি ২০২০, ১৭:১৩
জাবি
কেক কাটছেন অতিথিরা ( ছবি : দৈনিক অধিকার)

৮ম বছর পেরিয়ে ৯ম বর্ষে পদার্পণ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব।’

মঙ্গলবার (২১ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে প্রেস ক্লাবের কার্যালয়ে কেক কেটে দিনব্যাপী এ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য নুরুল আলম বলেন, ‘বস্তুনিষ্ঠ সাংবাদিকতা দেশের উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করে। লেখাপড়ার পাশাপাশি যারা বিশ্ববিদ্যালয় পর্যায়ে বিভিন্ন গণমাধ্যমে প্রতিনিধিত্ব করছে, তারা ভবিষ্যতে দেশের কল্যাণে অগ্রণী ভূমিকা পালন করবে। আমরা গঠনমূলক সংবাদের সঙ্গে আছি। বিশ্ববিদ্যালয়ের সকল কর্মকাণ্ড তোমাদের সুন্দর, বস্তুনিষ্ঠ ও তথ্যনির্ভর লেখার মাধ্যমে ফুটে উঠে। তোমাদের সত্য কথা লেখার জন্য সবসময় শুভকামনা থাকল।

সাবেক উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির বলেন, ‘সৎ ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে সংবাদকর্মী তৈরি করো এবং সেই সঙ্গে দেশের সার্বভৌমত্ব অক্ষুণ্ণ রেখে আগামীর পথে এগিয়ে চলো। তোমাদের জন্য আমাদের পক্ষ থেকে সবসময় শুভ কামনা।

জাবি প্রেস ক্লাবের সভাপতি মো. মূসা বলেন, ‘সৎ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে প্রেস ক্লাব ইতোমধ্যে যে সুনাম অর্জন করেছে, তার ধারা অব্যাহত থাকুক। মুক্তিযুদ্ধের আদর্শকে ধারণ করে প্রেস ক্লাব এগিয়ে চলুক।’

সাধারণ সম্পাদক রায়হান বিন আমিন বলেন, ‘আমরা সত্য ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা করে যাচ্ছি। বিশ্ববিদ্যালয়ের প্রতিটি ঘটনা প্রেস ক্লাবের সদস্যরা নিজের মেধা ও মননশীলতা দিয়ে জাতির কাছে তুলে ধরে। এতে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল হয়। ভবিষ্যতে এই ধারা অব্যাহত থাকুক।’

এ সময় আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক আমির হোসেন, প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান, অধ্যাপক ড. আব্দুল্লাহ হেল কাফী, অধ্যাপক সোহেল আহমেদ, অধ্যাপক খালিদ কুদ্দুস, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ইমন রহমান, সাবেক সাধারণ সম্পাদক মাহিদুল ইসলাম মাহি, সাবেক সভাপতি রিজু মোল্লা, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা এবং বিভিন্ন বিভাগের শিক্ষক, শুভাকাঙ্ক্ষী ও প্রেস ক্লাবের অর্ধশত সাংবাদিক।

কেক কাটার পর বেলা ১২টা ৩০ মিনিটের দিকে একটি র‍্যালি শুরু হয়। র‍্যালিটি শেষ হলে একটি রিকশা আনন্দ র‌্যালি বের করা হয়। রিকশা র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ছাত্র মিলনায়তন (টিএসসি) থেকে শুরু করে অমর একুশে, শহীদ মিনার, নতুন কলা ভবন, পুরাতন কলা ভবন, চৌরঙ্গী হয়ে বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার সামনে গিয়ে শেষ হয়।

আরও পড়ুন : ৩২৯টি কারিগরি প্রতিষ্ঠান স্থাপনের অনুমোদন

উল্লেখ্য, মুক্তিযুদ্ধের স্বপক্ষের সংগঠন হিসেবে ২১ জানুয়ারি ২০১২ সালে জাবি প্রেস ক্লাব প্রতিষ্ঠিত হয়। এ সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি গোলাম মুজতবা ধ্রুব এবং সাধারণ সম্পাদক ছিলেন ইমন রহমান।

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড