• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নবীনদের বরণ করে নিল ঢাকা কলেজ

  ডিসি প্রতিনিধি

২১ জানুয়ারি ২০২০, ১৫:৩৪
নবীন বরণ
ঢাকা কলেজে নবীন শিক্ষার্থীদের বরণ (ছবি : দৈনিক অধিকার)

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ঐতিহ্যবাহী ঢাকা কলেজে ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণির নবাগত শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়েছে।

মঙ্গলবার (২১ জানুয়ারি) ঢাকা কলেজের বিজ্ঞান ও বাণিজ্য অনুষদের বিভাগগুলোতে শিক্ষার্থীদের আনুষ্ঠানিকভাবে বরণ করে নেওয়া হয়।

নবীন বরণ অনুষ্ঠান উপলক্ষে উৎসবমুখর পরিবেশ তৈরি হয় পুরো ক্যাম্পাসে। বিজ্ঞান ও বাণিজ্য অনুষদের বিভাগগুলোকে রং-বেরঙের নানা উপকরণ দিয়ে সাজানো হয়েছে। প্রতিটি বিভাগেই যেন উৎসবের আমেজ। এছাড়াও নবীন বরণ উপলক্ষে আগত নতুন শিক্ষার্থীদের পদচারণায় সকাল থেকেই মুখরিত ছিল পুরো ক্যাম্পাস। নতুন পরিবেশে নতুন মানুষদের সঙ্গে মানিয়ে নিতে বিভাগগুলোতে চলছিল পরিচিতি পর্ব। বিভাগগুলোতে আগত নতুন শিক্ষার্থীদের প্রথমেই ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। এরপর শুরু হয় ওরিয়েন্টেশন অনুষ্ঠান।

প্রাণিবিদ্যা বিভাগের নবাগত শিক্ষার্থী নিতাই রায় বলেন, ‘ইতিহাস-ঐতিহ্যের এ বিদ্যাপীঠের সঙ্গে যুক্ত হতে পেরে গর্ববোধ করছি। পড়াশোনার পাট যেন ভালোভাবে শেষ করতে পারি সেই প্রত্যাশাই ব্যক্ত করছি।’

ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক নেহাল আহমেদ নতুন শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বলেন, ‘শিক্ষার মাধ্যমে দেশের বেকারত্ব ও অভাব দূর করতে হবে। ঢাকা কলেজে তোমাদের পড়াশোনার নতুন যাত্রা শুরু হলো। আমরা আশা করছি এখান থেকেই তোমরা পড়াশোনা শেষ করে দেশ ও জাতির কল্যাণে নিজেকে গড়ে তুলবে। তোমরা সেই লক্ষ্য মাথায় নিয়ে নতুন অধ্যায়ের সূচনা করবে।’

আরও পড়ুন: ইসমত আরা সাদেকের মৃত্যুতে যবিপ্রবি উপাচার্যের শোক

কলেজ প্রশাসন জানায়, নবাগত এ সকল শিক্ষার্থীদের মধ্যে যারা বিজ্ঞান ও বাণিজ্য ইউনিটের তাদের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ক্লাস শুরু হবে আগামীকাল ২২ জানুয়ারি থেকে। কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হবে আগামী ২৭ জানুয়ারি। ক্লাস শুরু হবে আগামী ২৮ জানুয়ারি ২০২০ তারিখ থেকে।

প্রসঙ্গত, এ বছর ঢাকা কলেজে ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক শ্রেণিতে ১৯টি বিভাগে তিন হাজার ৫১৫ জন শিক্ষার্থী ভর্তি কার্যক্রম সম্পন্ন করেছে।

ওডি/এসজেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড