• বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাবিতে ১ম আন্তর্জাতিক বিমসটেক চলচ্চিত্র সম্মেলন

  ঢাবি প্রতিনিধি

১৯ জানুয়ারি ২০২০, ২২:৪৯
ঢাবি
সম্মেলনে অতিথিরা ( ছবি : দৈনিক অধিকার)

টেলিভিশন, ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি বিভাগ (টিএফপি) এবং আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের যৌথ উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শুরু হয়েছে ১ম আন্তর্জাতিক বিমসটেক চলচ্চিত্র, গণমাধ্যম ও সাংবাদিকতা অধ্যয়ন সম্মেলন।

রবিবার (১৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে প্রধান অতিথি ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ৩ দিনব্যাপী এই আন্তর্জাতিক সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। 

এ বিভাগ প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূঁইয়া সম্মেলনটির আহ্বায়ক। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, গণমাধ্যম বিশেষজ্ঞ, দেশি-বিদেশি গবেষক ও বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

টেলিভিশন, ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি বিভাগের বিভাগীয় প্রধান হাবিবা রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাবি সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম এবং বিমসটেকের সেক্রেটারি জেনারেল রাষ্ট্রদূত এম. শহিদুল ইসলাম।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ৪র্থ শিল্প বিপ্লবের যুগে মিডিয়ার ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই বিপ্লবের অন্যতম চালিকা শক্তি মিডিয়া। সম্মেলনে অংশগ্রহণকারীরা প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় বৈচিত্র্য আনার ক্ষেত্রে এবং মিডিয়ার অপব্যবহার রোধে নীতি-নির্ধারণী ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

উদ্বোধনী অনুষ্ঠানের পর সম্মেলনের প্রথম সেশনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ‘সেন্ট্রাল তামিল নাড়ু ইউনিভার্সিটি’র সাবেক উপাচার্য অধ্যাপক ড. বি.পি. সঞ্জয়।

উল্লেখ্য, এই সম্মেলনের বিভিন্ন সেশনে দেশ-বিদেশের স্বনামধন্য গবেষকগণ চলচ্চিত্র, গণমাধ্যম ও সাংবাদিকতা বিষয়ে ৩২টি প্রবন্ধ উপস্থাপন করবেন। সমাপনী প্রবন্ধ উপস্থাপন করবেন কানাডা’র অধ্যাপক ড. ইউজি ঝাউ।

ওডি/এমআরকে
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড