• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বর্ণাঢ্য আয়োজনে সোনারগাঁও ইউনিভার্সিটির নবীন বরণ

  নিজস্ব প্রতিবেদক

১৮ জানুয়ারি ২০২০, ২২:২২
নবীন বরণ
সোনারগাঁও ইউনিভার্সিটির স্প্রিং ২০২০-এর নবীন বরণ (ছবি : দৈনিক অধিকার)

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে নবাগত শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে সোনারগাঁও ইউনিভার্সিটি। এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল বাশার।

শনিবার (১৮ জানুয়ারি) নারায়ণগঞ্জের রূপসীতে দুটি পর্বে সোনারগাঁও ইউনিভার্সিটির ‘স্প্রিং ২০২০’- এর নবীন বরণ অনুষ্ঠিত হয়। রূপসীতে অবস্থিত হাবিব কনভেনশন সেন্টারে প্রথম পর্বে ছিল নবীনদের বরণ ও আলোচনা সভা। সোনারগাঁ যাদুঘরে দ্বিতীয় পর্বে ছিল বনভোজন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

প্রধান অতিথি সোনারগাঁও ইউনিভার্সিটির উপাচার্য নবীন শিক্ষার্থীদের বরণ করে নেন এবং তাদের উদ্দেশে বিভিন্ন পরামর্শ ও অনুপ্রেরণামূলক বক্তব্য দেন।

অনুষ্ঠানের শুরুতে বক্তৃতা করেন, সোনারগাঁও ইউনিভার্সিটির বিবিএ বিভাগের প্রধান মো. আবুল কালাম। তিনি নবীন শিক্ষার্থীদের উদ্দেশে অনুপ্রেরণামূলক বক্তব্য দেন।

তিনি বলেন, ‘শিক্ষার্থীদের পড়াশোনার প্রতি মনোযোগী হয়ে উঠতে হবে। সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে পড়াশোনা করা শিক্ষার্থীদের চাকরির জন্য অপেক্ষা করতে হয় না। কারণ এখানে চাকরির বাজারে চ্যালেঞ্জ মোকাবিলায় শিক্ষার্থীদের দক্ষ করে গড়ে তোলা হয়।’

ইউনিভার্সিটির সাইন্স ও টেকনোলজি বিভাগের প্রধান অধ্যাপক ড. এম এ মাহাবুব নবাগত শিক্ষার্থীদের ধন্যবাদ জানান এবং দিক নির্দেশনা দেন। ইউনিভার্সিটির কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আল-আমিন মোল্লা তার বক্তব্যে সোনারগাঁও ইউনিভার্সিটির বিভিন্ন অর্জনের কথা তুলে ধরেন। পাশাপাশি ক্যাম্পাসের বিভিন্ন বিষয়, বিশ্বব্যাপী খ্যাতি, শিক্ষকদের নানান অর্জন ও গুণাবলির কথা তুলে ধরেন। সোনারগাঁও ইউনিভার্সিটির নিয়ম কানুন ও নির্দেশনামূলক বিষয় নিয়ে বক্তব্য দেন ট্রাস্টি বোর্ডের সদস্য আলহাজ্ব লায়ন মো. শামীম মাহাবুব।

শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ (ছবি : দৈনিক অধিকার)

অনুষ্ঠানের এক পর্যায়ে শিক্ষার্থীদের বিভাগের শিক্ষক ও বিভাগীয় প্রধানদের সঙ্গে পরিচয় করিয়ে দেন উপাচার্যের একান্ত সচিব মো. হানিফ।

অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন সোনারগাঁও ইউনিভার্সিটির রেজিস্ট্রার মো. এস এম নুরুল হুদা। তিনি তার বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ‘পড়াশোনার পাশাপাশি গবেষণার প্রতি সময় দিতে হবে। গবেষণা শিক্ষার মান ও নিজের অভিজ্ঞতা অনেক গুণে বাড়িয়ে তোলে।’ এরপর তিনি প্রধান অতিথির অনুমতি নিয়ে অনুষ্ঠানের সমাপনী ঘোষণা করেন।

অনুষ্ঠানটির প্রথম পর্ব শেষ হলে সেখান থেকে শিক্ষক-শিক্ষার্থীরা সোনারগাঁ যাদুঘরের উদ্দেশে যাত্রা করেন। জাদুঘর প্রদর্শন শেষে সকল বিভাগের শিক্ষার্থীদের মধ্যে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

প্রতিযোগিতা শেষে শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও সোনারগাঁও ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল বাশার। পুরস্কার বিতরণী শেষে প্রধান অতিথির সংক্ষিপ্ত বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

ওডি/আরবি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড