• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শীতার্তদের পাশে ‘ইচ্ছা’

  জাবি প্রতিনিধি

১৮ জানুয়ারি ২০২০, ১৪:৪৯
শীতবস্ত্র বিতরণ
 শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ (ছবি : দৈনিক অধিকার)

‘আসুন সকলে মিলে শীতার্তদের পাশে দাঁড়াই’ স্লোগানকে সামনে রেখে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন ইন্সপায়ার কেয়ার অ্যান্ড কালটিভেট হিউম্যান এইডের (ইচ্ছা) পক্ষ থেকে শতাধিক অসহায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

শনিবার (১৮ জানুয়ারি) সকালে দিনাজপুর জেলার খানসামা উপজেলার জাহাঙ্গীরপুর, বিষ্ণুপুর ও গোবিন্দপুর গ্রামের শীতার্ত মানুষের মাঝে এই শীতবস্ত্র বিতরণ করা হয়।

শীতবস্ত্র বিতরণকালে ১ নম্বর আলোকঝাড়ী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য আতিকুর রহমান বলেন, আসলে যেটা আমরা করতে পারি নাই সেটা আপনারা করে দেখিয়েছেন। পড়াশোনার পাশাপাশি আমি মনে করি সব ছাত্রদের এ ধরনের কাজের সঙ্গে যুক্ত থাকা উচিত। তাহলে ছাত্রদের মেধ্যে দেশপ্রেম তৈরি হবে আর দেশপ্রেমের মাধ্যমেই একটা সুন্দর দেশ ও জাতি তৈরি হবে। এই মানুষের পাশে দাঁড়ানোর জন্য আমরা আপনাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

আত্রাই নার্সারির সত্ত্বাধিকারী রবিউল হাসান রাজু বলেন, এই কর্মকাণ্ডে আমরা কৃতজ্ঞ ও খুশি। এরকম স্বচ্ছ ও সরেজমিনে এসে দেওয়াতে প্রকৃত সুবিধাবঞ্চিত ও যারা পাওয়ার যোগ্য তাদের কাছেই আমরা শীতবস্ত্র পৌঁছে দিতে পেরেছি। এজন্য আমরা আপনাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানাই।

এ সময় ইচ্ছা সংগঠনের আহ্বায়ক ও ইতিহাস বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী নুরুজ্জামান শুভ বলেন, সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র দিতে পেরে আমরা আনন্দিত। ইচ্ছার উপদেষ্টা মণ্ডলীসহ ফান্ড সংগ্রহে যারা হেল্প করেছেন তাদের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি।

ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের আরেক শিক্ষার্থী ও ইচ্ছার যুগ্ম-আহ্বায়ক রাকিব খান বলেন, মানুষের অর্থ এবং নিজেদের পরিশ্রমে শীতার্তদের সহায়তা করে অন্যরকম একটা মানসিক তৃপ্তি পাচ্ছি। এলাকার মানুষের আতিথেয়তা ও সহযোগিতা মুগ্ধ করেছে। ভবিষ্যতে আরও বেশি করে যুক্ত থাকার চেষ্টা করব।

কম্বল পেয়ে স্থানীয় ফুলবানু বলেন, ‘হামরা খুব খুশি, এরকম শীতে তোমরা বিশ্ববিদ্যালয় থাকি আসিয়া হামাক কম্বল দিলেন। গরিব মানুষকে কম্বল দিলেন এতে খুব ভালো হচি (হয়েছে)। হামরা তোমাদের উপর কৃতজ্ঞ, তোমাক ইলার জন্য ভালো করুক আল্লাহ।

আরও পড়ুন : শেকৃবিতে আন্তঃসংগঠন ক্রিকেট টুর্নামেন্ট শুরু

উল্লেখ্য, ইচ্ছা এর আগে গতবছর সিরাজগঞ্জ শীতবস্ত্র ও মানিকগঞ্জ বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করে।

ওডি/এসজেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড