• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুজিব জন্মশতবার্ষিকী : ক্ষণগণনা শুরু সিকৃবিতে

  সিকৃবি প্রতিনিধি

১৭ জানুয়ারি ২০২০, ১১:৫৮
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে মুজিব জন্মশতবার্ষিকী ক্ষণগণনার সময়কালে (ছবি : দৈনিক অধিকার)

বাংলাদেশের প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের জন্য ক্ষণগণনা শুরু হয়েছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে। বাংলাদেশ সরকার ২০২০-২১ খ্রিস্টাব্দকে মুজিব বর্ষ হিসেবে পালনের ঘোষণা দিয়েছে। ২০২০ খ্রিস্টাব্দের ১৭ই মার্চ থেকে ২০২১ খ্রিস্টাব্দের ২৬ মার্চ পর্যন্ত এ বর্ষ উদযাপন করা হবে।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৫টায় উপাচার্য প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতির পিতার ম্যুরালে স্থাপিত ক্ষণ গণনার ঘড়ি উদ্বোধন করেন।

মুজিববর্ষ ও জাতীর পিতার জন্মদিনকে সামনে রেখে সারা দেশের ন্যায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে মুজিব জন্মশতবার্ষিকী ক্ষণগননা।

এ সময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- সিকৃবি ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক প্রফেসর ড. মিটু চৌধুরী, বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. সোহেল মিঞা, সিকৃবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ নূর হোসেন মিয়া, গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ড. মো. মাহফুজুর রহমানসহ অন্যান্য শিক্ষকমণ্ডলী, প্রশাসনিক কর্মকর্তা বৃন্দ, সিকৃবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ ও অন্যান্য শিক্ষার্থী বৃন্দ।

সিকৃবি উপাচার্য প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার বলেন, ‘শুধু মুখে মুখে বঙ্গবন্ধুর স্লোগান নয়, বঙ্গবন্ধুর আদর্শ হৃদয়ে ধারণ করতে হবে এবং সেই অনুযায়ী দেশের অগ্রগতির ধারাবাহিকতা বজায় রাখতে কাজ করে যেতে হবে।’

আরও পড়ুন : বুটেক্সের আজিজ হলে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক সপ্তাহের উদ্বোধন

এ সময় তিনি আরও বলেন, সবার সহযোগিতা অব্যাহত থাকলে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে সারাবছর ধরে নানা আয়োজনের মধ্য দিয়ে মুজিব বর্ষ উদযাপিত হবে।

ওডি/এসজেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড