• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুমিল্লা বিশ্ববিদ্যালয়

সিটি নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবি শিক্ষার্থীদের 

  কুবি প্রতিনিধি

১৬ জানুয়ারি ২০২০, ১৭:২৬
মানববন্ধন
নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি ( ছবি : দৈনিক অধিকার)

ঢাকা সিটি করপোরেশনের নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা। 

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) দুপুরে সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের মূল ফটক সংলগ্ন সড়কে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘আগামী ৩০ জানুয়ারি (বৃহস্পতিবার) ছুটির দিন। পূজার জন্য অনেক আয়োজন থাকে। সেসব আগের দিন থেকেই করতে হয়। কিন্তু নির্বাচন হলে সেটা সম্ভব নয়। এছাড়া অনেক শিক্ষা প্রতিষ্ঠানে পূজার আয়োজন করা হয়। তাহলে কীভাবে পূজা অনুষ্ঠিত হবে। আমরা চাই, নির্বাচন পেছানো হোক।

বক্তারা আরও বলেন, ‘শাস্ত্র অনুযায়ী আগামী ৩০ জানুয়ারি সনাতন ধর্মাবলম্বীদের সরস্বতী পূজা উদযাপিত হবে। কিন্তু উদ্বিগ্নের বিষয় একই দিনে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের দিন ধার্য করা হয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল স্কুল-কলেজ এবং বিভিন্ন প্রতিষ্ঠানে এই পূজা অনুষ্ঠিত হয়। এই পূজা জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সব শ্রেণির মানুষ অংশগ্রহণ করেন, যা বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য নিদর্শন।’

কুবি পূজা উদযাপন পরিষদের সভাপতি হিল্লোল কান্তি দাস বলেন, ‘ধর্ম নিরপেক্ষতার দাবি নিয়ে দাঁড়াতে হবে, এটা ভাবতেও আমার কষ্ট হচ্ছে। এই তারিখে নির্বাচন দেওয়ায় তীব্র নিন্দা জানাচ্ছি।’

আরও পড়ুন : তিতুমীর কলেজে ১ম বর্ষের ক্লাস শুরু মঙ্গলবার 

এ সময় শিক্ষার্থীদের সাথে একাত্মতা পোষণ করেন কুবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ এবং সভাপতি ইলিয়াছ হোসেন সবুজ। 

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: +৮৮০১৯০৭-৪৮৪৮00, +৮৮০১৯০৭৪৮৪৭০২  

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড