• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্বাচন পেছানোর দাবিতে ছাত্রদলের বিক্ষোভ

  ক্যাম্পাস ডেস্ক

১৬ জানুয়ারি ২০২০, ১৬:৪২
ঢাকা সিটি করপোরেশন নির্বাচন
পূজার দিনে নির্বাচনের ভোটগ্রহণ বাতিলের দাবি ছাত্রদলের বিক্ষোভ মিছিল (ছবি : সংগৃহীত)

সরস্বতী পূজার দিনে ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ বাতিলের দাবি জানিয়েছে জাতীয়তাবাদী ছাত্রদল।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশে এ দাবি জানায় সংগঠনটি। এ সময় সরস্বতী পূজার দিনে ভোটের তারিখ পরিবর্তন না করলে নির্বাচন প্রতিহতের ঘোষণাও দেয় সংগঠনটি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে ছাত্রদলের নেতাকর্মীরা। মিছিলটি রাজু ভাস্কর্যের সামনে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করে তারা। এ সময় বক্তারা পূজার দিনে ভোট সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করার ষড়যন্ত্র বলে উল্লেখ করেন।

ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, পূজার দিনে ভোট সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করার ষড়যন্ত্র। দীর্ঘদিন ধরে এ দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সরস্বতী পূজা পালন করে আসছেন সনাতন ধর্মাবলম্বীরা। এবার সেই পূজার দিনই নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে। ফলে নির্বাচনে ভোট দিতে পারবেন না তারা।

খোকন বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। আওয়ামী লীগ কথায় কথায় সাম্প্রদায়িক সম্প্রীতির কথা বলে। অথচ ৩০ তারিখ নির্বাচনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এটি সম্পূর্ণ সাম্প্রদায়িক সিদ্ধান্ত। অবিলম্বে এই তারিখ পরিবর্তন করে একটি নিরপেক্ষ দিনে নির্বাচন করার দাবি জানান তিনি। অন্যথায় ছাত্রদল ছাত্রসমাজকে সঙ্গে নিয়ে মাঠে নামবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, বাংলাদেশ বহু ধর্মের মানুষ বসবাস করে। এটি একটি অসাম্প্রদায়িক দেশ। এ দেশের প্রায় ৮ শতাংশ মানুষ সনাতন ধর্মে বিশ্বাসী। এখানে দীর্ঘকাল ধরে সাম্প্রদায়িক সম্প্রীতি বিদ্যমান। তিনি বলেন, আমরা নির্বাচনের বিপক্ষে নই। নির্বাচনের তারিখ পরিবর্তন করার আহ্বান জানাই। অন্যথায় এই নির্বাচন প্রতিহত করা হবে।

আরও পড়ুন : এসএসসির অ্যাডমিট কার্ড বিতরণ ২০ জানুয়ারি

সমাবেশে অন্যদের মধ্যে ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি রওনাকুল ইসলাম শ্রাবণ, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব আমানউল্লাহ আমান প্রমুখ বক্তব্য রাখেন।

ওডি/জেআই

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড