• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্টামফোর্ড ডিবেট ফোরামের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

  সাব প্রতিনিধি

১৬ জানুয়ারি ২০২০, ১০:২২
ডিবেট ফোরাম
স্টামফোর্ড ডিবেট ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী (ছবি : দৈনিক অধিকার)

স্টামফোর্ড ইউনিভার্সিটির প্রথম ও সবচেয়ে বড় ক্লাব ‘স্টামফোর্ড ডিবেট ফোরামের’ (এসডিএফ) ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

বুধবার (১৬ জানুয়ারি) স্টামফোর্ড ইউনিভার্সিটি সিদ্ধেশ্বরী ক্যাম্পাসের অডিটোরিয়ামে কেক কেটে এ দিবস উদযাপন করা হয়। দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অনুষ্ঠান চলে। অনুষ্ঠান শুরু হয় কোরআন তেলাওয়াত ও জাতীয় সংগীত দিয়ে। এরপর স্মৃতিচারণ শেষে ক্লাবের সদস্যরা গান পরিবেশন করেন।

অনুষ্ঠানে উপস্থিত আইন বিভাগের চেয়ারম্যান সেলিনা পারভিন বলেন, ‘স্টামফোর্ড ইউনিভার্সিটিতে যত ক্লাব রয়েছে তার মধ্যে সবচেয়ে বেশি পরিচিতি দিয়েছে এ ডিবেট ক্লাব। তিনি স্টামফোর্ড ডিবেট ফোরামকে তার ধারাবাহিকতা ধরে রাখার জন্য আহ্বান জানান। সঙ্গে আরও ভালো কাজ করার প্রত্যাশা জানান।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ভার্সিটির প্রক্টর আরিফুর রহমান ও স্টামফোর্ড ডিবেট ফোরামের কো-অরডিনেটর আল মামুন। স্টামফোর্ড ইউনিভার্সিটির প্রক্টর আরিফুর রহমান প্রয়াত প্রফেসর এম এ হান্নান ফিরোজকে স্মরণ করে বলেন, ‘আমরা এখন জাতীয় পর্যায় থেকে আন্তর্জাতিক পর্যায়ে যেতে চাই, এসডিএফ নিশ্চয় তা করবে।’

আরও পড়ুন : উপাচার্যের আশ্বাসে অনশন ভাঙলেন ইটিই শিক্ষার্থীরা

এছাড়াও অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ক্লাবের সাবেক সদস্য আমিমুল হাসান, রাজিব সাহা, মহিউদ্দিন শ্যামল, নাঈম, ইমরান রাকিব, সোনিয়া আক্তার শান্তা ও ক্লাবের বর্তমান সভাপতি সজিবুর রহমান খান, সাধারণ সম্পাদক শফিকুল ইসলামসহ ক্লাবের অন্যান্যরা।

অনুষ্ঠান শেষ হয় আঞ্চলিক বির্তকের মধ্যদ দিয়ে। সবাই নিজ আঞ্চলিক ভাষায় বিভিন্ন উদাহরণ দিয়ে প্রমাণ করার চেষ্টা করে তার জেলাই সেরা।

ওডি/এসজেএ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড