• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাবির অধিভুক্ত হলো গণস্বাস্থ্য মেডিকেল কলেজ

  গবি প্রতিনিধি

১৫ জানুয়ারি ২০২০, ২১:১৩
গবি
গণস্বাস্থ্য মেডিকেল কলেজ ( ছবি : সংগৃহীত)

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) অধিভুক্ত হয়েছে সাভারের গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ। বিষয়টি নিশ্চিত করেছে গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ কর্তৃপক্ষ।

সোমবার (১৩ জানুয়ারি) ঢাবির ডিনস কমিটির সভায় এই অনুমোদন দেওয়া হয়। প্রাথমিক পর্যায়ে ভর্তির জন্য ৫০টি সিটের অনুমোদন পেয়েছে গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ কর্তৃপক্ষ।

১৯৯৮ সাল থেকে এই মেডিকেল কলেজ গণস্বাস্থ্য কেন্দ্র ট্রাস্টের আরেক প্রতিষ্ঠান গণ বিশ্ববিদ্যালয়ের অধীনে পরিচালিত হয়ে আসছিল। পরবর্তীতে সরকার নতুন আইন পাশ করলে, আইন মেনে মেডিকেল কলেজটি কোনো সরকারি বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হয়নি।

এরূপ পরিস্থিতিতে গত বছরের ২০ জুলাই থেকে ক্লাস, পরীক্ষা বর্জন করে লাগাতার আন্দোলনে নামে এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। পরে আন্দোলনে একাত্মতা প্রকাশ করে মেডিকেল কলেজ হাসপাতালের সকল ইন্টার্ন চিকিৎসক ও জুনিয়র মেডিকেল অফিসাররা কর্মবিরতিতে যান। এরপর গত বছরের ৩ আগস্ট কর্তৃপক্ষের লিখিত আশ্বাসে আন্দোলন সাময়িকভাবে স্থগিত করে ক্লাস, পরীক্ষা ও হাসপাতালে ফিরে শিক্ষার্থী ও ডাক্তাররা।

এ দিকে গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়ার নিশ্চয়তা পাওয়ার পরপরই বুধবার (১৫ জানুয়ারি) বিভিন্ন পত্রিকায় ২৫তম ব্যাচে এমবিবিএস ও বিডিএস শিক্ষার্থীদের ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কর্তৃপক্ষ।

আরও পড়ুন : শিক্ষকরা মানসম্মত বেতন পাচ্ছেন : গণশিক্ষা প্রতিমন্ত্রী

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভর্তি ইচ্ছুক অধূমপায়ী শিক্ষার্থীদের সাভারের গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ অফিস থেকে দ্রুত সময়ের মধ্যে ভর্তি ফরম ও প্রসপেক্টাস সংগ্রহ করুন। এছাড়া ধানমন্ডিস্থ গণস্বাস্থ্য নগর হাসপাতালেও ভর্তি ফরম পাওয়া যাবে।

ওডি/এমআরকে

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড