• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুমিল্লা বিশ্ববিদ্যালয়

বিভাগের সামনেই শিক্ষার্থীকে মারধরের অভিযোগ

  কুবি প্রতিনিধি

১৫ জানুয়ারি ২০২০, ২০:৫৫
কুবি
মারধরের শিকার হওয়া শিক্ষার্থীকে হাসপাতালে নিচ্ছেন সহপাঠীরা ( ছবি : দৈনিক অধিকার)

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের এক শিক্ষার্থীকে মারধরের অভিযোগ উঠেছে বাংলা বিভাগের ৩ শিক্ষার্থীর বিরুদ্ধে।

বুধবার (১৫ জানুয়ারি) দুপুরে আহত শিক্ষার্থীর পক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা। এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা অভিযুক্ত শিক্ষার্থীদের বহিষ্কারের জন্য ২৪ ঘণ্টা সময় বেঁধে দেন।

মারধরে আহত শিক্ষার্থী মোহাম্মদ রুবেল বর্তমানে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, গত সোমবার (১৩ জানুয়ারি) বিকাল ৩টার দিকে কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের নৃবিজ্ঞান বিভাগের সামনে বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাসির উদ্দিন জিসান গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রুবেলের ওপর তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে চড়াও হয়। এ সময় তার সঙ্গে থাকা অজ্ঞতনামা আরও ২ জন মারধর করে।

পরবর্তীতে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা তাকে আহত অবস্থায় উদ্ধার করে বিশ্ববিদ্যালয় মেডিকেলে চিকিৎসার পাঠায়। প্রাথমিক চিকিৎসায় রুবেল সুস্থ হয়। পরে মঙ্গলবার (১৪ জানুয়ারি) বিকালে রুবেল গুরুতর অসুস্থ হয়ে অচেতন হয়ে গেলে বিশ্ববিদ্যালয় অ্যাম্বুল্যান্সে করে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

রুবেলের শারীরিক অবস্থা খারাপ হলে কর্তব্যরত চিকিৎসক তাকে ভর্তি করানোর পরামর্শ দেন। রুবেল বর্তমানে সার্জারি বিভাগে চিকিৎসাধীন রয়েছে।

এ বিষয়ে প্রক্টর কাজী মো. কামাল উদ্দিন জানান, ভুক্তভোগী শিক্ষার্থী পক্ষ থেকে অভিযোগ পেয়েছি। দ্রুত সময়ের মধ্যে তদন্ত করে আমরা ব্যবস্থা নেব।

আরও পড়ুন : বাকৃবিতে স্নাতক ১ম বর্ষের ওরিয়েন্টেশন রবিবার

রেজিস্ট্রার অধ্যাপক আবু তাহের বলেন, আমি উপাচার্যকে বিষয়টি জানিয়েছি। সামনে সমাবর্তন, এমন সময়ে এরকম ঘটনা মেনে নেওয়া যায় না। প্রশাসন সর্বোচ্চ ব্যবস্থা নেবে।

ওডি/এমআরকে

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড