• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আমরণ অনশনে বশেমুরবিপ্রবির ইটিই বিভাগের শিক্ষার্থীরা

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

১৫ জানুয়ারি ২০২০, ১৭:৪৯
বশেমুরবিপ্রবি
আমরণ অনশনে বশেমুরবিপ্রবির ইটিই বিভাগের শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সঙ্গে একীভূতকরণের দাবিতে এবার আমরণ অনশন কর্মসূচি পালন করছে বশেমুরবিপ্রবির ইটিই বিভাগের শিক্ষার্থীরা।

বুধবার (১৫ জানুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে আমরণ অনশনে বসেন ইটিই বিভাগের প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থীরা। এর আগে, সকাল ১০টায় আচার্য জগদীশ চন্দ্র বসু অ্যাকাডেমিক ভবনের সামনে মানববন্ধন করে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ইটিই বিভাগের শিক্ষার্থীরা।

অনশনে অংশ নেওয়া কামরুল হাসান দৈনিক অধিকারকে জানান, ক্রমাগতভাবে ইটিই বিভাগের চাকরিক্ষেত্র কমে আসছে। ইটিই এবং ইইই বিভাগের অ্যাকাডেমিক কারিকুলাম প্রায় একই হলেও চাকরি ক্ষেত্রে ইইই বিভাগকে প্রাধান্য দেওয়া হয়। এসব কারণে আমরা ইটিই বিভাগকে ইইই বিভাগের সঙ্গে একীভূতকরণের দাবিতে ৯০ দিন ধরে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করেছি। দাবি আদায় না হওয়ায়, বাধ্য হয়েই এখন আমাদের অনশনে বসতে হচ্ছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ অনশন কর্মসূচি চলবে বলে জানান শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত বছরের ১৮ অক্টোবর থেকে ইটিই বিভাগকে ইইই বিভাগের সঙ্গে একীভূতকরণের দাবিতে ক্লাস পরীক্ষা বর্জন করে আন্দোলন করে আসছে শিক্ষার্থীরা।

আরও পড়ুন : বেরোবি শিক্ষক সমিতির নির্বাচন রবিবার

আন্দোলনের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. নূরউদ্দীন আহমেদ স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, বিষয়টি বিশ্ববিদ্যালয়ের চলতি দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. শাহজাহানের এখতিয়ারের বাইরে।

ওডি/এমআরকে

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড