• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোবিপ্রবির নতুন রেজিস্ট্রার অধ্যাপক আবুল হোসেন

  নোবিপ্রবি প্রতিনিধি

১৫ জানুয়ারি ২০২০, ১৩:৫৮
অধ্যাপক ড. মো. আবুল হোসেন
নতুন রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবুল হোসেন (ছবি : সংগৃহীত)

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) নতুন রেজিস্ট্রার হিসেবে নিয়োগ পেয়েছেন ফিশারিজ অ্যান্ড মেরিন সায়েন্স বিভাগের অধ্যাপক ও সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন। তিনি অধ্যাপক মমিনুল হকের স্থলাভিষিক্ত হলেন।

বুধবার (১৫ জানুয়ারি) রেজিস্ট্রার অধ্যাপক মো. মমিনুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্যটি নিশ্চিত করা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, তিনি আগামী ১৬ জানুয়ারি থেকে দায়িত্ব পালন করবেন।

অধ্যাপক ড. আবুল হোসেন ১৯৫৪ সালের ১ জুলাই লক্ষ্মীপুরের মহাদেবপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭৭ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে যোগদান করেন। পরে জাপানের ওসাকা ইউনিভার্সিটি অব ফরেন স্টাডিজ, কাগোশিকা ও কিউশু বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা গ্রহণ করেন।

কৃষি বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা ছাড়াও তিনি বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটে মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

আরও পড়ুন : জবির সামাজিক বিজ্ঞান অনুষদের নতুন ডিন ড. আনোয়ারা

২০১২ সালের মার্চ মাসে নোবিপ্রবিতে যোগদানের পূর্বে তিনি আন্তর্জাতিক উন্নয়ন সংস্থায় কর্মরত ছিলেন। দীর্ঘ ৩৭ বছরের শিক্ষকতা, গবেষণাসহ কর্মজীবনে বিভিন্ন আন্তর্জাতিক ও দেশীয় জার্নাল, সাময়িকী ও সংবাদপত্রে তার প্রকাশিত গবেষণা ও অন্যান্য প্রকাশনার সংখ্যা প্রায় চার শতাধিক।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড