• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিপিজের প্যারালিগাল সার্টিফিকেট কোর্সের ভর্তি আবেদন শুরু

  ক্যাম্পাস ডেস্ক

১৪ জানুয়ারি ২০২০, ১৯:৪৯
(ছবি : দৈনিক অধিকার)

দেশে প্রথমবারের মতো ‘সেন্টার ফর পিস অ্যান্ড জাস্টিস (সিপিজে)’ প্যারালিগাল সার্টিফিকেট কোর্স চালু করেছে ব্র্যাক বিশ্ববিদ্যালয়।

এ কোর্সের মধ্য দিয়ে সমাজে বিচার প্রত্যাশী জনগোষ্ঠী ও বিচার ব্যবস্থার মধ্যে সংযোগ স্থাপন, পেশাদারিত্ব ও মানবিকতার সমন্বয় ঘটিয়ে দক্ষ প্যারালিগাল গড়ে তোলা যাবে বলে জানা গেছে।

প্যারালিগাল সার্টিফিকেট কোর্স লিড মোতাহার আখন্দ জানান, ‘সাত দিনব্যাপী আবাসিক এই কোর্সের ভর্তি আবেদন এ বছরের ৩০ জানুয়ারি (বৃহস্পতিবার) পর্যন্ত চলবে।’

তিনি আরও জানান, ‘কাজ ও ভূমিকা, মানবাধিকার, জেন্ডার জাস্টিস, বাংলাদেশের সংবিধান, বিচারব্যবস্থা, বিচার প্রক্রিয়া, বিরোধ নিষ্পত্তি, পারিবারিক আইন, ভূমি আইন, শিশু আইন, নারীদের প্রতি সহিংসতা বিরোধী আইন, বাল্যবিবাহ নিরোধ আইন, সাইবার আইন, লিগাল এইড আইন, প্রতিবন্ধীদের অধিকার আদায় ইত্যাদি বিষয়গুলোকে সামনে রেখে কোর্সটিকে ৩টি পর্বে বিভক্ত করা হয়েছে।

১ম পর্বের ৫ দিন আবাসিক প্রশিক্ষণ, ২য় পর্বে ২ মাসব্যাপী ইন্টার্নশিপ/হাতেকলমে শিক্ষা এবং ৩য় পর্বের ২ দিন পুনরালোচনা, সংযোজন ও সার্টিফিকেট প্রদান করা হবে। আবেদনকারীকে ন্যূনতম এসএসসি বা সমমানের পাস হতে হবে।

আরও পড়ুন : কুবি শাখা ছাত্রলীগের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

ভর্তি সম্পর্কিত বিস্তারিত তথ্য ‘সেন্টার ফর পিস এন্ড জাস্টিস, ব্র্যাক বিশ্ববিদ্যালয়, বিল্ডিং-৭, লেভেল-৯, ৪৩ মহাখালী সি/এ, ঢাকা ১২১২ (অবশ্যই রবিবার-বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টার মধ্যে) বা +৮৮০৯৬১৭৪৪৫১৭১ / ০১৭৪৩৯৬০৪৪৮ নম্বরে যোগাযোগ করা যেতে পারে।’

এছাড়া অনলাইনে এই লিঙ্কে আবেদন করা যাবে।

ওডি/এমআরকে

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড