• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

চবিতে ৪র্থ বার্ষিক নাট্যোৎসব শুরু বুধবার 

  চবি প্রতিনিধি

১৪ জানুয়ারি ২০২০, ১৯:০৪
চবি
( ছবি : সংগৃহীত)

‘মুক্তির চেতনায় শিল্পীত সৃজন’ প্রতিপাদ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) নাট্যকলা বিভাগের উদ্যোগে ‘৪র্থ বার্ষিক নাট্যোৎসব-২০২০’ আয়োজন করা হয়েছে।

তিন দিনব্যাপী এই নাট্যোৎসব আগামী বুধবার (১৫ জানুয়ারি) শুরু হয়ে শুক্রবার (১৭ জানুয়ারি) পর্যন্ত চলবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে এই আয়োজন করেছে চবি নাট্যকলা বিভাগ।

এ নাট্যোৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ। এ উৎসবের উদ্বোধন করবেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। বিশেষ অতিথি হিসেবে কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সেকান্দর চৌধুরী এবং কবি ও সাংবাদিক আবুল মোমেন উপস্থিত থাকবেন।

চবি মুক্তমঞ্চ ও নাট্যকলা বিভাগের জিয়া হায়দার স্টুডিওতে অনুষ্ঠিতব্য এ আয়োজনে বাংলাদেশ, মুক্তিযুদ্ধ ও রবীন্দ্রনাথের সাহিত্যকর্মের ওপর ১১টি নাটক প্রদর্শনী ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন পরিবেশনা করবে বলে জানা গেছে।

এছাড়া জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. আফসার আহমেদ ও ঢাকা বিশ্ববিদ্যালয় থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. ইসরাফিল শাহীনকে এ উৎসবে সম্মাননা জানানো হবে।

আরও পড়ুন : তিন দফা দাবিতে কারিগরি শিক্ষা অধিদপ্তর ঘেরাও

উৎসব উদযাপন কমিটির আহ্বায়ক ও চবির নাট্যকলা বিভাগের সভাপতি অধ্যাপক শামীম হাসান এ বর্ণিল উৎসবের সফল আয়োজনের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ে একটি উৎসবমুখর পরিবেশ সৃষ্টির প্রত্যাশা ব্যক্ত করেছেন।

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড