• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বুটেক্সে বাঁধনের নতুন কমিটি

  বুটেক্স প্রতিনিধি

১৪ জানুয়ারি ২০২০, ১৭:৩৬
বুটেক্স বাঁধন
নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধনের নতুন কমিটি গঠন করা হয়েছে।

গত রবিবার (১২ জানুয়ারি) এই কমিটি গঠন করা হয়। এতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন অন্তর পাঠক এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন ইমাম আহমেদ রুমি।

কমিটির অন্য সদস্যরা হলেন- সহসভাপতি সরণি মন্ডল, মুরাদ হোসাইন, মাসুদ হোসাইন, সহসাধারণ সম্পাদক তৌহিদ উল হাসান, সাংগঠনিক সম্পাদক শাফি শাহারিয়া, সহসাংগঠনিক সম্পাদক রেহেনুমা তারান্নুম, অর্থ সম্পাদক দেবুত্তম দত্ত পাপ্পু, দপ্তর সম্পাদক শাহরিয়ার রহমান অংকন, প্রচার ও প্রকাশনা সম্পাদক সৌরভ মোস্তফা, শিক্ষা ও তথ্য সম্পাদক আবু মুশফিক নিবিড়।

নতুন সভাপতি অন্তর বলেন, ‘১ম বর্ষ থেকেই বাঁধনের সঙ্গে আছি। মূলত বাঁধন স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন, ভালো লাগার সংগঠন, ভালোবাসার সংগঠন। এক ব্যাগ রক্তদানের মাধ্যমে একটি অমূল্য প্রাণ বেঁচে যাচ্ছে, এর থেকে বড় পাওয়া আর কী হতে পারে। বাঁধনে কাজ করার মাধ্যমে যেমন প্রত্যক্ষ ও পরোক্ষভাবে মানুষের উপকারে আসতে পারছি, সেই সঙ্গে মানসিক প্রশান্তিও পাচ্ছি।’

বাঁধনের কাজকে এগিয়ে নিয়ে মানবতার সেবায় নিজেদের নিয়োজিত রাখতে শুভাকাঙ্ক্ষী ও কর্মীদের সহযোগিতা চান সম্পাদক রুমি।

তিনি বলেন, ‘আমি আমার দায়িত্ব যথাযথভাবে পালনের চেষ্টা করব। এছাড়াও কমিটির কাজের মাধ্যমে বাঁধনের উদ্দেশ্যকে সাফল্যমণ্ডিত করতে সকলের সহযোগিতা কামনা করি।’

আরও পড়ুন : জালিয়াতি করেও জবি প্রক্টরের পিএইচডি!

উল্লেখ্য, ২০০৬ সালের ২৪ মে তৎকালীন কলেজ অব টেক্সটাইল টেকনোলজিতে প্রথমে বাঁধনের যাত্রা শুরু হয়। বুটেক্সের ৩০তম ব্যাচের সাবেক শিক্ষার্থী ইঞ্জিনিয়ার শামীম রেজা ছিলেন প্রতিষ্ঠাতা সভাপতি এবং আব্দুন নুর ছিলেন প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক।

দুই বছর পর এটি টেক্সটাইল ইউনিট হিসেবে যাত্রা শুরু করে। বিশ্ববিদ্যালয়ে রূপান্তরিত হওয়ার পর বর্তমানে এটি বাঁধন বুটেক্স ইউনিট হিসেবেই পরিচালিত হচ্ছে।

ওডি/এমএ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড