• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

২২ দিন পর প্রশাসনের ডাক পেলেন ভিপি নুর

  ক্যাম্পাস ডেস্ক

১৪ জানুয়ারি ২০২০, ১৬:০৭
ডাকসু
ভিপি নুরুল হক নুর (ছবি : সংগৃহীত)

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভবনে হামলার ২২ দিন পর নিজ কক্ষের চাবি বুঝে পেতে প্রশাসনের ডাক পেয়েছেন ভিপি নুরুল হক নুর।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) চাবি নেওয়ার জন্য হামলার তদন্ত কমিটির প্রধান আবু মোহাম্মদ দেলোয়ার হোসেন তাকে ডেকেছেন বলে সূত্রে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে ভিপি নুর বলেন, ‘বিকাল ৪টায় দেলোয়ার স্যার আমাকে ডাকসুতে যেতে বলেছেন। বিকাল ৪টার দিকেই আমি যাব।’

এর আগে ২০১৯ সালে ২২ ডিসেম্বর ডাকসু ভবনে ভিপি নুর ও তার অনুসারীদের ওপর এই হামলা চালানো হয়। মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশ ও ছাত্রলীগের নেতাকর্মীরা এ হামলায় অংশ নেন বলে অভিযোগ রয়েছে।

হামলার পরদিনই ঘটনার তদন্তে কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ছয় কর্ম দিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার কথা বলা হলেও নতুন করে সময় বাড়িয়ে নেওয়ার কথা জানান তদন্ত কমিটির আহ্বায়ক ও কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন।

তদন্তের স্বার্থে ডাকসু ভিপির কক্ষটি সিলগালা করে রাখা হয়। হামলার পর নিজ কার্যালয়ে প্রবেশ করতে চেয়েও তা সম্ভব হয়নি বলে এর আগে জানিয়েছেন ডাকসু ভিপি নুরুল হক।

নুর অভিযোগ জানিয়ে বলেন, ‘তদন্তের নামে কক্ষটি সিলগালা করে রাখা হয়েছে।’ হামলার পর নিজ কার্যালয়ে প্রবেশ করতে চেয়েও তা সম্ভব হয়নি বলেও তিনি জানান।

আরও পড়ুন : তদন্তের নামে কক্ষ সিলগালার অভিযোগ ভিপি নুরের

এ ব্যাপারে কমিটির আহ্বায়ক বলেছিলেন, ‘তদন্তের কাজ শেষ না হওয়ায় আমরা ১০ কার্য দিবস সময় বাড়িয়ে নিয়েছি। আজকেও ১২ জনের সাক্ষাৎকার নিয়েছি। তদন্ত চলমান। তদন্তের কাজ ১০ কার্য দিবসের মধ্যে শেষ করতে পারি, তাহলে সময় মতো প্রতিবেদন দিয়ে দেব। আর না হয়, সময় আরও বাড়িয়ে নেব।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড