• মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০, ১৪ মাঘ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকা কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

  ডিসি প্রতিনিধি

১৪ জানুয়ারি ২০২০, ১৪:৪৭
ক্রীড়া
বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা (ছবি : দৈনিক অধিকার)

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ঢাকা কলেজে উচ্চ মাধ্যমিক, স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীদের জন্য শুরু হয়েছে দুই দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা। 

মঙ্গলবার (১৪ জানুয়ারি) ঢাকা কলেজের কেন্দ্রীয় খেলার মাঠে সকাল ৮টা ৩০ মিনিটে এ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও ঢাকা কলেজের অর্থনীতি বিভাগের অধ্যাপক লায়লা কামাল নার্গিসের সভাপতিত্বে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন গণিত বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক এ.কে.এম সালাহউদ্দিন।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় উচ্চ মাধ্যমিক শ্রেণির শিক্ষার্থীরা ‘ক’ গ্রুপ এবং স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীরা ‘খ’ গ্রুপ থেকে প্রতিযোগিতায় সর্বমোট ১৩টি ইভেন্টে অংশগ্রহণ করতে পারবে। এর মধ্যে রয়েছে ১০০, ২০০, ৪০০ এবং ৮০০ মিটার দৌড়, দীর্ঘ লাফ, ত্রি-ধাপ লাফ, উচ্চ লাফ, চাকতি নিক্ষেপ, বর্শা নিক্ষেপ, সাঁতার ও যেমন খুশি তেমন সাজো প্রতিযোগিতা। একজন প্রতিযোগী সর্বোচ্চ ৩টি ইভেন্টে অংশগ্রহণ করতে পারবে। 

আরও পড়ুন : ঢাবির প্রতি হলে স্থাপন করা হচ্ছে বঙ্গবন্ধু কর্নার

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা বাস্তবায়ন কমিটির আহ্বায়ক অধ্যাপক লায়লা কামাল নার্গিস বলেন, ‘পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের বিভিন্ন সহপাঠমূলক কার্যক্রমে উদ্বুদ্ধ করার জন্যই আমাদের এই আয়োজন। আশা করছি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সকল ছাত্রদের মানসিক ও স্বাস্থ্যগত বিকাশে সহায়ক ভূমিকা পালন করবে।’

ওডি/এসজেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড