• বুধবার, ২২ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

৭ দফা দাবিতে যবিপ্রবি শিক্ষার্থীদের রাস্তা অবরোধ

  যবিপ্রবি প্রতিনিধি

১৩ জানুয়ারি ২০২০, ২১:৪৫
মানববন্ধন
নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন (ছবি : সংগৃহীত)

নিরাপদ সড়কসহ ৭ দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের রাস্তা অবরোধ করে মানববন্ধন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষার্থীরা।

সোমবার (১৩ জানুয়ারি) দুপুরে যবিপ্রবির প্রধান ফটকের সামনের রাস্তায় এই মানববন্ধন কর্মসূচি করে শিক্ষার্থীরা। এতে রাস্তার স্বাভাবিক যান চলাচলে বিঘ্ন ঘটে।

এর আগে, রবিবার (১২ জানুয়ারি) সন্ধ্যা ৭ টায় অনিয়ন্ত্রিত মোটরসাইকেল ও ট্রাকের গতির কারণে দুর্ঘটনার শিকার হন পরিবেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মোহাইমেনুল হক।

এ সময় শিক্ষার্থীদের মাঝে উপস্থিত হয়ে যবিপ্রবির উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. আনিসুর রহমান বলেন, ‘এ দাবি শুধু তোমাদের নয়, এ দাবি আমাদেরও। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বারবার বিষয়টি অবগত করার পরেও তারা কোনো পদক্ষেপ নেয়নি। তাই আমি তোমাদের দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করছি এবং গতিরোধক নির্মাণের জন্য ২৪ ঘণ্টা সময় দিচ্ছি।’

এ সময় যবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. ইকবাল কবির জাহিদ, সাধারণ সম্পাদক ড. ইঞ্জিনিয়ার মো. আমজাদ হোসেন, সহসভাপতি ড. সাইবুর রহমান মোল্যা, শেখ হাসিনা হলের প্রাধ্যক্ষ ড. সেলিনা আক্তার, প্রধান প্রকৌশলী ও কর্মকর্তা সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন পাটোয়ারী, জনসংযোগ কর্মকর্তা আব্দুর রশিদ অর্ণবসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো- বিশ্ববিদ্যালয় সংলগ্ন আম-বটতলা বাজার থেকে বেলতলা পর্যন্ত গাড়ির সর্বোচ্চ গতিসীমা ২০ কিলোমিটার করতে হবে, বিশ্ববিদ্যালয়ের সীমানার শুরুতে একটি ও প্রধান ফটকের সামনে দুটি গতিরোধক নির্মাণ করতে হবে, বিশ্ববিদ্যালয় সংলগ্ন রাস্তায় ওভারটেকিং ও হর্ন বাজানো নিষিদ্ধের সাইন সংযুক্ত করতে হবে, বিশ্ববিদ্যালয় সংলগ্ন সড়কে ফুটপাত নির্মাণ করতে হবে এবং ফুটপাত নির্মাণ না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের পূর্ব দিকের গেট খোলা রাখতে হবে, সম্পূর্ণ রাস্তায় ল্যাম্পপোস্ট সংযুক্ত করতে হবে।

উল্লেখ্য, যবিপবির প্রধান ফটকের সামনে অনেকদিন ধরেই গতিরোধক তৈরির দাবি জানিয়ে আসছে শিক্ষার্থীরা। কিন্তু এ দাবি বাস্তবায়নে প্রশাসন কোনো পদক্ষেপ গ্রহণ করেনি। সড়ক বিভাগকে গতিরোধক তৈরির চিঠি দিলেও এখনো তা বাস্তবায়ন হয়নি।

ওডি/এমআরকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড