• শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছেলের ক্যামেরায় হাস্যোজ্জ্বল গ্র্যাজুয়েট মা

  ক্যাম্পাস ডেস্ক

১২ জানুয়ারি ২০২০, ২১:৪৯
জবি
মায়ের অর্জন ফ্রেমবন্দি করতে ব্যস্ত ছেলে (ছবি : রাহাত আমিন)

আধুনিক তথ্যপ্রযুক্তির এই যুগে সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে আমাদের চোখের সামনে এমন কিছু ছবি চলে আসে যেগুলো কিছু সময়ের জন্য হলেও আমাদের আবেগতাড়িত করে ফেলে।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে তেমনই একটি ছবি ভাইরাল হয়েছে। যেখানে ছোট এক ছেলেকে মোবাইলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক গ্র্যাজুয়েটের ছবি তুলতে দেখা গেছে। খোঁজ নিয়ে জানা যায় সম্পর্কে তারা মা-ছেলে।

শনিবার (১১ জানুয়ারি) রাহাত আমিন শাওন নামের এক জবিয়ান নিজের ফেসবুক ওয়ালে ছবিটি পোস্ট করেন। সেখানে তিনি ক্যাপশন দেন, ‘গ্র্যাজুয়েট মায়ের ছবি তুলছে তার ছেলে ❤’।

ছবিতে দেখা গেছে, লাল শাড়ি ও সমাবর্তনের গাউন পরে দাঁড়িয়ে আছেন মা। আর মোবাইল হাতে মায়ের এই সম্মাননার মুহূর্তকে ফ্রেমবন্দি করছে ছেলে।

রাহাত আমিনের ফেসবুক পোস্ট (ছবি : সংগৃহীত)

এই ছবি প্রকাশের পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে তা ভাইরাল হয়ে পড়ে এবং মুহূর্তের মধ্যেই অনেক জায়গায় শেয়ার হতে থাকে। তবে ওই গ্র্যাজুয়েট মা বিশ্ববিদ্যালয়ের কততম ব্যাচের শিক্ষার্থী বা কোন বিভাগে অধ্যয়ন করেছেন সে ব্যাপারে কিছু জানা যায়নি।

তবে এসব ছাপিয়ে নেটিজেনদের মনে স্থান করে নিয়েছে মা-ছেলের এই সুন্দরতম মুহূর্ত। অনেকেই এই ছবিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১ম সমাবর্তনের সেরা ছবির আখ্যাও দিয়েছেন।

আরও পড়ুন : মুখ দিয়ে লিখে পাস করা হাফিজুরের ছবি ভাইরাল

প্রসঙ্গত, প্রতিষ্ঠান ১৪ বছর পর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে। সমাবর্তনে ১৯ হাজার গ্র্যাজুয়েটকে সনদ প্রদান করা হয়েছে। এক যুগেরও পর অনুষ্ঠিত এই সমাবর্তনের পর নিজেদের টুপি ও গাউন পরা ছবি ফেসবুকে শেয়ার করেছেন জবিয়ানরা।

ওডি/এমএ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড