• শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষক লাঞ্ছনায় শাস্তিমূলক পদক্ষেপ নেবে আইআইইউসি

  আইআইইউসি প্রতিনিধি

১২ জানুয়ারি ২০২০, ১৮:৩৬
আইআইইউসি
আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (ছবি : সংগৃহীত)

ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের শিক্ষক লাঞ্ছনার ঘটনায় গভীর উদ্বেগ এবং তীব্র নিন্দা জানিয়েছে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি)।

শনিবার (১১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কর্ণেল মো. কাশেম পিএসসি (অবসরপ্রাপ্ত) স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত মঙ্গলবার (৭ জানুয়ারি) একদল ছাত্র ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ড. মো. শামীমুল হক চৌধুরীকে লাঞ্চিত করে বলে অভিযোগ পাওয়া যায়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই ঘটনায় গভীরভাবে উদ্বিগ্ন এবং ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করছে। এই বিষয়ে জড়িতদের চিহ্নিতকরণ ও যথাযথ পদক্ষেপ গ্রহণকল্পে ইতোমধ্যে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সম্ভাব্য দ্রুততম সময়ে তদন্ত কমিটির সুপারিশক্রমে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ গ্রহণ করা হবে। বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের সিসিটিভি ক্যামেরা স্থাপনের বিষয়টি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সর্বোচ্চ গুরুত্ব সহকারে বাস্তবায়ন করার সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়ুন : প্রিমিয়ার ইউনিভার্সিটিতে সিন্ডিকেট সভা

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনার পুনরাবৃত্তি রোধকল্পে সম্মানিত শিক্ষকবৃন্দ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নেতৃত্বে রিভিশন অব স্টুডেন্ট কোড অব কনডাক্ট এবং বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের সাথে ন্যায়বিচার নিশ্চিতকল্পে গ্রিভেন্স ম্যানেজমেন্ট পলিসি তৈরি করার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে।

ওডি/এমআরকে/এমএ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড