• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মানারাতের সাংবাদিকতা বিভাগের নতুন প্রধান রফিকুজ্জামান

  এমআইইউ প্রতিনিধি

০৮ জানুয়ারি ২০২০, ২২:২৪
রফিকুজ্জামান
সাংবাদিকতা বিভাগের নতুন প্রধান রফিকুজ্জামান (ছবি : সংগৃহীত)

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (এমআইইউ) জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পেয়েছেন সহযোগী অধ্যাপক রফিকুজ্জামান রুমান।

বুধবার (৮ জানুয়ারি) মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. নজরুল ইসলামের সম্মতিতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মনিরুল ইসলাম স্বাক্ষরিত এক বিবৃতিতে এ নির্দেশনা জারি করা হয়।

বিবৃতি সূত্রে জানা যায়, সাংবাদিকতা বিভাগের নবনিযুক্ত প্রধান রফিকুজ্জামান রুমান এর আগে একই বিভাগের সহযোগী অধ্যাপক হিসেবে দায়িত্বরত ছিলেন। এছাড়াও ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভের (ইউডা) কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগে প্রভাষক হিসেবে এবং বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ও প্রশাসনিক বিভাগে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

রফিকুজ্জামান রুমান ১৯৮৪ সালের ২৪ নভেম্বর বরিশালের বাবুগঞ্জে জন্মগ্রহণ করেন। শিক্ষাজীবনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে অনার্স-মাস্টার্স করেন। তিনি সেভ দ্য চিলড্রেন, এসডিএফ, সিপিডিএসসহ বিভিন্ন সংস্থায় খণ্ডকালীন কর্মকাণ্ডে সম্পৃক্ত ছিলেন।

এছাড়াও সেভ দ্য চিলড্রেন, আইএলও, কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড, ইউসেপ, এসডিএফ, হ্যান্ডিক্যাপ ইন্টারন্যাশনালসহ নানা প্রতিষ্ঠানের পরামর্শক হিসেবে কাজ করছেন। এছাড়া দেশে ও দেশের বাইরে বহু আন্তর্জাতিক সম্মেলনে গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেছেন।

দেশের শীর্ষস্থানীয় জাতীয় দৈনিকে লেখালেখির পাশাপাশি বাংলাদেশ বেতারে নিয়মিত উপস্থাপনা করেন রুমান। তার লেখা প্রথম বই ‘শুরুর শেষ’ ২০০৯ সালে ‌‘জয়তী’ প্রকাশনী থেকে প্রকাশিত হয়। এছাড়াও ২০১৬ সালের বই মেলায় ‌‘অসহায়ত্বের দিনলিপি’ নামে নিজের দ্বিতীয় বই প্রকাশ করেন। একই বছর প্রথম শিশুতোষ ছড়ার বই ‌‘ইচ্ছে করে’ প্রকাশিত হয়।

রফিকুজ্জামান রুমান গণমাধ্যম, ক্ষুদ্র নৃগোষ্ঠী, রোহিঙ্গা, পরিবেশসহ নানান সামাজিক ইস্যু নিয়ে নিয়মিত গবেষণা করছেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড