• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনির্দিষ্টকালের জন্য আইআইইউসির ইইই ডিপার্টমেন্ট বন্ধ ঘোষণা

  আইআইইউসি প্রতিনিধি

০৮ জানুয়ারি ২০২০, ২২:০৩
আইআইইউসি
আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (ছবি : সংগৃহীত)

শিক্ষক লাঞ্ছনার ঘটনায় অনির্দিষ্টকালের জন্য আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) ইইই ডিপার্টমেন্ট বন্ধ ঘোষণা করা হয়েছে।

বুধবার (৮ জানুয়ারি) ইইই ডিপার্টমেন্টের শিক্ষকবৃন্দ এই ঘোষণা দেন। বিভাগের চেয়ারম্যান ডক্টর মো. শামীমুল হক চৌধুরী লাঞ্ছনার শিকার হয়েছেন।

বিবৃতির তথ্যানুযায়ী, গত ৭ জানুয়ারি বিকাল আনুমানিক ২টা ৪৫ মিনিটে কিছু সংখ্যক উশৃঙ্খল শিক্ষার্থী ইইই ডিপার্টমেন্টের চেয়ারম্যানের সঙ্গে গালিগালাজ, বাকবিতণ্ডা ও অশালীন আচরণ করে। সেই সঙ্গে চেয়ারম্যানকে নানাবিধ হুমকি দেয় এবং শারীরিকভাবে হেনস্তা করে এবং চেয়ারম্যানকে পদ থেকে সরে যাওয়ার হুমকিও প্রদান করে।

বিবৃতিতে উল্লেখ করা হয় যে, উশৃঙ্খল ছাত্ররা বিভিন্ন সময় বিভিন্ন অ্যাকাডেমিক কার্যক্রমে অনৈতিক চাপ প্রয়োগ করে আসছিল। এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমে অত্র ডিপার্টমেন্টের চেয়ারম্যানের নামে বিভিন্ন ধরনের আপত্তিকর পোস্ট দিয়ে আসছিল।

উল্লেখ্য, এর আগেও গত বছরের এপ্রিলে এ সকল উশৃঙ্খল শিক্ষার্থী ইইই ডিপার্টমেন্টে হামলা ও ভাঙচুর করে। এ বিষয়ে তৎকালীন সময়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন দোষীদের শাস্তির বিষয়ে লিখিত আশ্বাস দিলেও দৃশ্যমান কোনো পদক্ষেপ নেয়নি। যার পরিপ্রেক্ষিতে ইইই ডিপার্টমেন্টের শিক্ষকবৃন্দ অনির্দিষ্টকালের জন্য ডিপার্টমেন্টের সকল কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

এ দিকে লাঞ্ছনার শিকার ইইই ডিপার্টমেন্টের চেয়ারম্যান ডক্টর মোহাম্মদ শামীমুল হক চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করে দৈনিক অধিকারকে বলেন, ‘নামধারী ছাত্রলীগের কিছু সংখ্যক উশৃঙ্খল শিক্ষার্থী হঠাৎই আমাকে গালিগালাজ শুরু করে। ক্লাস চলাকালীন আমার শিক্ষার্থীদের ক্লাস থেকে বের করে দেওয়ার চেষ্টা করে। বাকবিতণ্ডার এক পর্যায়ে তারা আমাকে শারীরিকভাবে লাঞ্ছিত করে এবং অকথ্য ভাষায় চেয়ারম্যান পদ থেকে সরে যেতে বলে। এছাড়াও আমার বাচ্চাদের স্কুলে যাওয়ার পথে ব্যবস্থা নেওয়া হবে বলে হুমকি দেয়। হুমকি প্রদানকারীর মধ্যে ছাত্রলীগের উচো মারমার আচরণ ছিল সবচেয়ে বাজে। সে আমাকে তুই বলে সম্বোধন করে চেয়ারম্যান পদ ছাড়তে বলে।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড