• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোবিপ্রবিতে নিপীড়ন বিরোধী পদযাত্রা

  নোবিপ্রবি প্রতিনিধি

০৮ জানুয়ারি ২০২০, ২১:৫০
নোবিপ্রবি
নিপীড়ন বিরোধী পদযাত্রা ও আলোক প্রজ্বলন (ছবি : সংগৃহীত)

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) নিপীড়ন বিরোধী পদযাত্রা ও আলোক প্রজ্বলন মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৮ জানুয়ারি) সন্ধ্যা ৬ টায় কেন্দ্রীয় শহীদ মিনারে এই পদযাত্রা ও মিছিল অনুষ্ঠিত হয়। যুগান্তর স্বজন এই আয়োজন করে। পদযাত্রাটি নোবিপ্রবির প্রশাসনিক ভবনের নিচ থেকে শুরু হয়ে শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন- নোবিপ্রবির উপাচার্য ড. দিদার উল-আলম, কোষাধ্যক্ষ ড. এম ফারুক উদ্দিন আহমেদ, মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান ড. ফিরোজ আহমেদ, শিক্ষা প্রশাসন বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ওয়ালিউর আকন্দ, কৃষি বিভাগের সহকারী অধ্যাপক মো. শফিকুল ইসলাম, সহকারী অধ্যাপক নুসরাত জাহান মিথিলা, যুগান্তর স্বজন সমাবেশের যুগ্ম আহবায়ক ইমরান হোসাইন শোহাইব, যুগ্ম আহ্বায়ক মোজাম্মেল হক জয় সহ যুগান্তর স্বজন সমাবেশের সকল সদস্য বৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ।

নোবিপ্রবির উপাচার্য ড. দিদার উল-আলম বলেন, ‘ধর্ষণ ও যৌন নিপীড়ন বন্ধে সকলকে সচেতন হতে হবে। সঠিক আইন প্রণয়ন করে এর বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।’

যুগান্তর স্বজন সমাবেশের আহ্বায়ক রিপন চন্দ্র শীল বলেন, আমরা নিপীড়ন রোধে চারটি দাবি উত্থাপন করি। দাবিগুলো হলো- ধর্ষণ প্রতিরোধে আইন শৃঙ্খলা বাহিনীর আলাদা টিম গঠন করতে হবে, ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড নয় সর্বনিম্ন শাস্তি মৃত্যুদণ্ড নিশ্চিত করতে হবে, আদালতে ধর্ষকের পক্ষে দাঁড়ানো আইনজীবীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে, নিপীড়নকারীর পরিচয় জনসম্মুখে প্রকাশ করতে হবে এবং এই নারকীয় ঘটনার যেন পুনরাবৃত্তি না হয় তাই নারী বান্ধব নগর ও দেশ গড়তে হবে।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড