• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

যবিপ্রবির ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের নবীন বরণ

  যবিপ্রবি প্রতিনিধি

০৮ জানুয়ারি ২০২০, ২০:০০
নবীন বরণ
ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের নবীন বরণ (ছবি : সংগৃহীত)

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়েছে।

বুধবার (৮ জানুয়ারি) দুপুরে যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব অ্যাকাডেমিক ভবনের গ্যালারিতে এ নবীন বরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে নবীন শিক্ষার্থীদের ফুল এবং শিক্ষা উপকরণ দিয়ে বরণ করে নেওয়া হয়।

দিনব্যাপী অনুষ্ঠানের শুরুতে ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের প্রয়োজন ও গুরুত্ব নিয়ে আলোচনাসভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ান ব্যাংকের খুলনা অঞ্চলের প্রধান আবু সাঈদ মো. আব্দুল মান্নাফ।

তিনি বলেন, ‘শিক্ষার পরিবেশসহ সব দিক দিয়ে বাংলাদেশে যে কয়েকটি বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুণ্ণ রয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সেগুলোর মধ্যে অন্যতম। এই প্রতিষ্ঠানে আমার সন্তানকে পড়াতে পারলে ধন্য হবো।’

তিনি আরও বলেন, ‘এই বিভাগের শিক্ষকেরা নবীন এবং উদ্যমী। আমি নিশ্চিত অন্য বিশ্ববিদ্যালয়ের চেয়ে এই বিশ্ববিদ্যালয়ে ভর্তিকৃত শিক্ষার্থীরা পড়াশোনাসহ সব দিকে বেশি সুবিধা পাবেন।’

ইন্টার্নি, ব্যবহারিক পরীক্ষা, ব্যাংকিং সুবিধাসহ যে কোনো প্রয়োজনে তার প্রতিষ্ঠান যবিপ্রবির ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের পাশে থাকবে বলে আশা প্রকাশ করেন।

আরও পড়ুন : ‘বাংলাদেশ পৃথিবীর বুকে শান্তিপূর্ণ উন্নয়নশীল একটি দেশ’

সভাপতির বক্তব্যে ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম নবীন শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ‘তোমরা অনেক ভাগ্যবান যে মুজিববর্ষে এ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছো। তার আদর্শে নিজেকে গড়ে তুলতে হবে। আর শুরু থেকেই নিজেদের ভবিষ্যতের বিষয়ে সিরিয়াস হতে হবে, পড়াশোনায় মনোযোগী হতে হবে। ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং একটি পরিবার। এই পরিবারের নতুন সদস্য হিসেবে তোমাদের স্বাগত জানাচ্ছি।’

অনুষ্ঠানে ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ওপর প্রথম ব্যাচের শিক্ষার্থী নেওয়াজ মাহমুদের তৈরি একটি প্রামাণ্যচিত্রও প্রদর্শন করা হয়। আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড