• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধর্ষণের প্রতিবাদে ডাকসুর কর্মসূচি

  ক্যাম্পাস ডেস্ক

০৬ জানুয়ারি ২০২০, ১৭:১০
ঢাবি
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ছবি : সংগৃহীত)

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রী ধর্ষণের ঘটনায় ধর্ষকদের বিচারের দাবিতে কর্মসূচি ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)।

সোমবার (৬ জানুয়ারি) ধর্ষণের ঘটনায় পুরো ক্যাম্পাস উত্তাল হয়ে ওঠে। ক্যাম্পাস জুড়ে শিক্ষার্থীদের বিক্ষোভ, সমাবেশ, মানববন্ধনে ডাকসু সহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন যোগ দিয়েছে।

কর্মসূচির মধ্যে আজ সন্ধ্যা ৬টায় ডাকসু থেকে শহীদ মিনার পর্যন্ত নিপীড়ন বিরোধী পদযাত্রা এবং আলোক প্রজ্বলন এবং রাত ৯টায় ডাকসুর প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ ও স্মারকলিপি প্রদান করবে।

এছাড়াও আগামীকাল মঙ্গলবার (৭ জানুয়ারি) বিকাল ৩টায় রাজু ভাস্কর্যের সামনে নিপীড়ন বিরোধী ছাত্র-শিক্ষক-নাগরিক সমাবেশ অনুষ্ঠিত হবে। সন্ধ্যা ৬টায় ‘নিপীড়ন বিরোধী ডাকসু মঞ্চ’ থেকে ধারাবাহিক সাংস্কৃতিক প্রতিবাদও চলবে।

এর আগে ঢাবির ছাত্রী ধর্ষণের ঘটনায় জড়িতদের গ্রেফতার এবং সর্বোচ্চ বিচারের দাবি জানিয়ে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন ডাকসু ভিপি ‍নুরুল হক নুর। দুপুরে রাজধানীর শাহবাগ মোড়ে অবরোধ চলাকালীন অনুষ্ঠিত প্রতিবাদ সভা থেকে তিনি এ আল্টিমেটাম দেন।

আরও পড়ুন : ঢাবির সেই শিক্ষার্থীর চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন

এর আগে রবিবার (৫ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৫টার দিকে ধর্ষণের শিকার ওই শিক্ষার্থী শেওড়ায় বান্ধবীর বাসায় যাওয়ার উদ্দেশ্যে ঢাবির বাসে ওঠেন। সন্ধ্যা ৭টার দিকে কুর্মিটোলায় বাস থেকে নামার পর অজ্ঞাত ব্যক্তি তার মুখ চেপে ধরলে অজ্ঞান হয়ে যান তিনি। পরে তাকে পার্শ্ববর্তী একটি স্থানে নিয়ে ধর্ষণ করা হয়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড