• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

গবেষণার পরিধি বাড়াতে ঢাবি ও শেকৃবির সমঝোতা চুক্তি

  শেকৃবি প্রতিনিধি

০৬ জানুয়ারি ২০২০, ১৫:৪৯
শেকৃবি
ঢাবি ও শেকৃবি মধ্যে সমঝোতা চুক্তি (ছবি: সংগৃহীত)

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) ও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) আবহাওয়া বিজ্ঞান বিভাগের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর ও চুক্তিপত্র বিনিময় হয়েছে।

সোমবার (৬ জানুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে এটি সম্পাদিত হয়। এই চুক্তি দুই বিশ্ববিদ্যালয়ের মধ্যে ইন্টার্নশিপ, প্রশিক্ষণ ও যৌথ গবেষণার পরিধি বাড়াতে সহায়তা করবে।

শেকৃবির পক্ষে উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ এবং ঢাবির পক্ষে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন এ চুক্তিতে স্বাক্ষর করেন।

এ সময় উপস্থিত ছিলেন- শেকৃবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল হক বেগ, ঢাবির আবহাওয়া বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক তোহিদা রশিদসহ বিভিন্ন অনুষদের ডিন, পরিচালক, শিক্ষক ও কর্মকর্তারা।

পাঁচ বছর মেয়াদি এই চুক্তি স্বাক্ষরের মূল লক্ষ্য হলো উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে আবহাওয়া সংক্রান্ত তথ্য বিনিময়, গবেষণা এবং পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে যৌথভাবে সিম্পোজিয়াম ও সম্মেলনের আয়োজন করা।

উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, ‘এ সমঝোতা স্মারক দেশের আবহাওয়া সেক্টরের উন্নয়ন ও এর সঙ্গে সংশ্লিষ্ট শিক্ষক-শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধিতে ভূমিকা রাখবে।’

এ সময় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় আবহাওয়া বিজ্ঞান বিভাগের চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

ওডি/এসএমএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড