• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আমরা খুবই মর্মাহত : ঢাবি উপাচার্য

  ঢাবি প্রতিনিধি

০৬ জানুয়ারি ২০২০, ১২:২২
ঢাবি উপাচার্য
সাংবাদিকদের ব্রিফ করছেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান (ছবি :সংগৃহীত)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় জড়িতদের গ্রেফতারে পুলিশকে অনুরোধ জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান। তিনি বলেন, জড়িতদের ধরতে পুলিশ তৎপর আছে। তাদের অনুরোধ করেছি নরপিশাচকে সনাক্ত করে আইনের আওতায় আনার জন্য।

সোমবার (৬ জানুয়ারি) ঢাকা মেডিকেল কলেজে (ঢামেক) ওই ছাত্রীকে দেখতে গিয়ে তিনি এসব কথা বলেন। ছাত্রী ও তার পরিবারের সঙ্গে কথা বলে সাংবাদিকদের ব্রিফ করেন উপাচার্য।

অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, ‘আমরা খুবই মর্মাহত। চরম দুঃখজনক ও অনাকাঙ্ক্ষিত ঘটনা এটি। হাসপাতালে তাকে সবধরনের সহায়তা দেওয়া হচ্ছে। ছাত্রীর মনোবল ভালো আছে। ঢাবি কর্তৃপক্ষ তার অভিভাবক। পরিবারের লোকজন তার সঙ্গে আছে। প্রথমে তাকে মানসিকভাবে সামর্থ্য করে তুলতে হবে। তার কাছে আমরা ভিড় করব না। এখন মূলত প্রধান কাজ হচ্ছে তাকে মানসিকভাবে সাপোর্ট দেওয়া। পাশাপাশি নরপিশাচকে সনাক্ত করা এবং আইনের আওতায় আনা।’

উপাচার্য আরও বলেন, ‘থানা পুলিশ হাসপাতাল থেকেই পরিবারের কাছ থেকে মামলা নিয়েছে। তার বাবা বাদী হয়েছে। ঢাবি সবধরনের সহায়তা দেবে।’

এর আগে, রবিবার সন্ধ্যায় কুর্মিটোলায় বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নেমে যাওয়ার পর তাকে তুলে নিয়ে ধর্ষণ করা হয় বলে অভিযোগ করেন ওই ছাত্রী।

জানা গেছে, রবিবার সন্ধ্যা সাড়ে ৫টার দিকে ঢাবির নিজস্ব বাসে রওনা দেন তিনি। সন্ধ্যা ৭টার দিকে তিনি কুর্মিটোলা বাসস্ট্যান্ডে বাস থেকে নামেন। এরপর একজন অজ্ঞাত ব্যক্তি তার মুখ চেপে ধরে সড়কের পেছনে নির্জন স্থানে নিয়ে যায়। ধর্ষণের পাশাপাশি তাকে নির্যাতনও করা হয়। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের ক্ষতচিহ্ন পাওয়া গেছে।

আরও পড়ুন : ঢাবি শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় বিক্ষোভের ডাক

ধর্ষণের একপর্যায়ে তিনি অজ্ঞান হয়ে যান। রাত ১০টার দিকে জ্ঞান ফিরলে নিজেকে একটি নির্জন স্থানে আবিষ্কার করেন ওই ছাত্রী। রাত ১২টার দিকে ওই ছাত্রীকে ঢামেক হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করান তার সহপাঠীরা।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড