• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সমাজসেবায় তরুণদের অংশগ্রহণ শীর্ষক সেমিনার ও শীতবস্ত্র বিতরণ

  জবি প্রতিনিধি

০৪ জানুয়ারি ২০২০, ১৩:৩৯
শীতবস্ত্র
এক মুঠো হাসির শীতবস্ত্র বিতরণ ( ছবি : সংগৃহীত)

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার স্বেচ্ছাসেবী সংগঠন ‘এক মুঠো হাসির’ ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ‘সমাজসেবায় তরুণদের অংশগ্রহণ’ শীর্ষক সেমিনার ও শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

শুক্রবার (৩ জানুয়ারি) নবীগঞ্জ আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ সেমিনার ও শীতবস্ত্র বিতরণের আয়োজন করা হয়। সেমিনার শেষে নবীগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকার ৫৫ জন শীতার্তদের শীতবস্ত্র ও দুপুরের খাবার বিতরণ করা হয়।

সংগঠনটির সদস্য সাইফুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও জাবেদুর রহমানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন ‘এক মুঠো হাসির’ সদস্য জয়নুল হক।

এ সময়, সেমিনারে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নবীগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র এটিএম সালাম, দারুল হিকমাহ জামেয়া ইসলামীয়ার অধ্যক্ষ মাওলানা লুৎফুর রহমান, নবীগঞ্জ আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী আমজাদ মিলন, নবীগঞ্জ প্রাইমারি শিক্ষক সমিতির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও বড় শাখোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুবেল মিয়া, সার্কেল শিক্ষা সেবা ও প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক সাইফুর রহমান খান প্রমুখ।

সেমিনারে বক্তারা বলেন, শিক্ষা মানুষের মনুষ্যত্বকে জাগ্রত করে, মানুষকে প্রকৃত মানুষ হিসেবে গড়ে তোলে। আর শিক্ষা অর্জন করে সমাজ ও দেশের জন্য কাজ করতে হবে। তরুণরা হলো পরিবর্তনের ধারক ও বাহক। তরুণরাই পারে সমাজকে পরিবর্তন করতে। বর্তমান বাংলাদেশে তরুণদের সংখ্যা বেশি, তরুণরা যদি দেশের উন্নয়নের কথা চিন্তা করে, সমাজসেবায় আত্মনিয়োগ করে তাহলেই আমাদের দেশ সোনার বাংলাদেশে পরিণত হবে।

এ সময় তারা মাদকমুক্ত সমাজ গঠনের জন্য তরুণদের সমাজসেবায় অংশগ্রহণ করার প্রতি গুরুত্বারোপ করে বলেন, বর্তমানে চতুর্দিকে মাদক ও জঙ্গিবাদে তৎপর। তরুণরা যখন সমাজের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমে অংশগ্রহণ করবে তখনই সমাজ থেকে মাদক ও জঙ্গিবাদ নির্মুল হবে। দেশ ও সমাজের উন্নয়নের জন্য আমাদের আত্মকেন্দ্রিক চিন্তাধারার পরিবর্তন করে সামগ্রিক উন্নয়নের চিন্তা করতে হবে। প্রত্যেক মানুষের সামর্থ্য অনুযায়ী সমাজের উন্নয়নে কাজ করতে হবে। তাহলেই সমাজে পরিবর্তন আসবে।

উল্লেখ্য, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যাশায় তরুণ-তরুণীদের মধ্যে আত্মজিজ্ঞাসা ও আত্মোপলব্ধি সৃষ্টির পাশাপাশি একে অপরের সাথে ভ্রাতৃত্ববোধ তৈরি করার লক্ষ্যে ২০১৯ সালের ১ জানুয়ারি নবীগঞ্জ উপজেলায় 'এক মুঠো হাসি' স্বেচ্ছাসেবী সংগঠনের যাত্রা শুরু হয়।

ওডি/এসএনএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড