• বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

হুয়াজং কৃষি বিশ্ববিদ্যালয়ে ফুড ফেস্টিভ্যাল

  জেইউএফই প্রতিনিধি

০৩ জানুয়ারি ২০২০, ১৮:৫৬
ফুড ফেস্টিভ্যাল
ফুড ফেস্টিভ্যালে বাংলাদেশি শিক্ষার্থী ও অন্যান্যরা (ছবি : দৈনিক অধিকার)

চীনের হুয়াজং কৃষি বিশ্ববিদ্যালয়ে ফুড ফেস্টিভ্যাল- ২০২০ অনুষ্ঠিত হয়েছে। ফেস্টিভ্যালে বাংলাদেশের স্টল আনুষ্ঠানিকভাবে সেরার স্বীকৃতি লাভ করেছে।

গত মঙ্গলবার (৩১ ডিসেম্বর) হুয়াজং কৃষি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে কেন্দ্রীয় খেলার মাঠে এই ফুড ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হয়। সন্ধ্যা ৭টা থেকে রাত ১২টা পর্যন্ত প্রদর্শনী চলে।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় পার্টি কমিটির সেক্রেটারি গাও চি। স্বাগত বক্তব্য রাখেন হুয়াজং কৃষি বিশ্ববিদ্যালয়ের ‘আমরা বাংলাদেশী’ কমিউনিটির সভাপতি পোস্ট ডক্টরাল ফেলো ড. মোহাম্মদ শরিফুল ইসলাম। ফেস্টিভ্যালের সার্বিক সহযোগিতায় ছিলেন পি.এইচ.ডি. গবেষক মো. মোজাম্মেল হোসেন।

নানা আয়োজন (ছবি : দৈনিক অধিকার)

খাবার ও অন্যান্য আয়োজনে ছিলেন- পি.এইচ.ডি. ও মাস্টার্স গবেষক মোহাম্মদ হারুনর রশিদ, বীর জাহাঙ্গীর সিরাজী, আশরাফুজ্জমান শাহ, মো. ইসরাফিল হোসেন, রুবেল রানা, ইশাতুর নাঈম, নাইমা হোসেন, জহুরা তাহসিনসহ প্রমুখ।

বাংলাদেশের ঐতিহ্য ধরে রাখতে ১৫টির বেশি খাবার তৈরি করা হয়। এর মধ্যে ছিল- বিফ ও চিকেন খিচুড়ি, বিভিন্ন ধরনের পিঠা, মিষ্টি ও বাংলাদেশীয় ঐতিহ্যবাহী খাবার। প্রদর্শনীর পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‍্যাফেল ড্রয়ের আয়োজনও করা হয়।

ফুড ফেস্টিভ্যালে বাংলাদেশ, চীন, ইন্ডিয়া, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, নেপাল, কোরিয়াসহ মোট ১৫টি দেশের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড