• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আবারও মধুর ক্যান্টিনে ককটেল বিস্ফোরণ, আহত ১

  ঢাবি প্রতিনিধি

৩০ ডিসেম্বর ২০১৯, ১১:২৭
ককটেল
মধুর ক্যান্টিনের সামনে বিস্ফোরিত ককটেল (ছবি : সংগৃহীত)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে ককটেল বিস্ফোরণে স্প্লিন্টারের আঘাতে মধুর ক্যান্টিনের এক কর্মচারী আহত হয়েছেন। পরে তাকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে নেওয়া হয়।

সোমবার (৩০ ডিসেম্বর) আনুমানিক সকাল ১১টায় এই ঘটনা ঘটে। পরপর ২টি ককটেলের বিকট শব্দে কলা ভবনে পরীক্ষারত শিক্ষার্থীরা স্তব্ধ হয়ে গিয়েছিলেন।

কিছুক্ষণ পর পুলিশের বিশেষ ফোর্স ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা স্লোগান দিয়ে মধুর ক্যান্টিনে আসেন। পরে ক্যাম্পাসে স্বাভাবিক পরিবেশ ফিরে আসে।

তবে কারা প্রতিদিন ককটেল বিস্ফোরণ ঘটাচ্ছে, সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি। ঘটনার পরপরই পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরে ঘটনাস্থলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রাব্বানি ঘটনাস্থলে উপস্থিত হয়। তবে তিনি তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য জানাতে রাজি হননি।

পরপর তিনদিন ডাকসু ভবনের পাশে ককটেল বিস্ফোরণ ঘটানো ঘটেছে। এখন পর্যন্ত ঘটনায় জড়িতদের ব্যাপারে কিছু জানা যায়নি। এদিকে নতুন বছরের প্রথম দিন থেকে ২০১৯-২০ শিক্ষাবর্ষের নতুন শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে। তাই বিভিন্ন হলের গণরুমে ভিড় জমাচ্ছেন তারা।

ক্যাম্পাসে আসা নতুন এক শিক্ষার্থী জানায়, ‘ক্যাম্পাসকে অনিরাপদ স্থান মনে হচ্ছে। এমন অবস্থা নিয়মিত ঘটতে থাকলে যে কোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে। তাই বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে একটি নিরাপদ ক্যাম্পাস দাবি করি।’

ঘটনার সময় মধুর ক্যান্টিনে অবস্থানরত ঢাকা বিশ্ববিদ্যালয় বিজয় একাত্তর হল ছাত্রলীগের সহসম্পাদক দেওয়ান সাবাব ঘটনার বিষয়ে বলেন, ‘জাতীয়তাবাদী ছাত্রদলের রাজনীতি চর্চায় ককটেল বিস্ফোরণের বিষয়টি নতুন নয়।’ ক্যাম্পাসকে অস্থিতিশীল করতে এবং শিক্ষার স্বাভাবিক পরিবেশ নষ্ট করতে তারা এই ধরণের কর্মকাণ্ড করছে বলে মনে করেন তিনি।

এ সময় তিনি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে দায়ী করে বলেন, ‘ভবিষ্যতে এ ধরনের ঘটনা যেন না ঘটে, সেদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে নজর দিতে হবে।’ দিন দিন ক্যাম্পাসের এই সন্ত্রাসী কর্মকাণ্ড বৃদ্ধির কারণ খুঁজে বের করে সমাধানের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি শিক্ষার্থীরা আহ্বান জানায়।

ওডি/জেআই/এসএসকে/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড