• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাংবাদিকদের নিয়ে বিভ্রান্তিকর মন্তব্যে কনকসাসের প্রতিবাদ

  কেএনজিসি প্রতিনিধি

১৯ ডিসেম্বর ২০১৯, ২২:২৪
কেএনজিসি
অধ্যাপক রুমা সরকার ও কনকসাসের বিবৃতি (ছবি : সংগৃহীত)

রাজধানীর কবি নজরুল সরকারি কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক রুমা সরকার ফেসবুক লাইভে সাংবাদিক সমিতি ও সাংবাদিকদের নিয়ে বিভ্রান্তিকর মন্তব্য করেছেন। তার এই মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে কবি নজরুল সরকারি কলেজ সাংবাদিক সমিতি (কনকসাস)।

শনিবার (১৪ ডিসেম্বর) সমিতির দপ্তর ও প্রচার প্রকাশনা সম্পাদকের দেওয়া এক বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, কবি নজরুল সরকারি কলেজ সাংবাদিক সমিতি ক্যাম্পাসে অধ্যায়নরত পেশাদার সাংবাদিকদের একটি সংগঠন। যার লক্ষ্য ও উদ্দেশ্য কলেজ সংক্রান্ত বস্তুনিষ্ঠ তথ্য পরিবেশন করে প্রতিষ্ঠানের যথাযথ ভাবমূর্তি উপস্থাপন করা। সম্প্রতি, কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক রুমা সরকার ফেসবুক লাইভে এসে কলেজ অধ্যক্ষ, উপাধ্যক্ষসহ বেশ কয়েকজন শিক্ষকের বিরুদ্ধে কলেজের অর্থনৈতিক লুটপাটসহ নানা অভিযোগ তুলেছেন। শিক্ষক পরিষদের কমিটি নিয়েও বলেছেন নানান কথা। যেখানে তিনি জড়িয়েছেন কবি নজরুল সরকারি কলেজ সাংবাদিক সমিতিকেও।

বিবৃতিতে আরও বলা হয়, রুমা সরকার ফেসবুক লাইভে বলেন, ‘অধ্যক্ষ কবি নজরুল কলেজে সাংবাদিক সমিতি করেছেন। যেখানে অধিকাংশ সাংবাদিক নিয়ে এসেছেন জামায়াতপন্থি’ অংশটি পুরোটাই অসত্য এবং উদ্দেশ্য প্রণোদিত। যা সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছে এবং সদস্যদের হেয় প্রতিপন্ন করা হয়েছে। আমরা এই বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সাংবাদিক সমিতিকে নিয়ে দেওয়া এ বক্তব্য বিভ্রান্তিকর, উদ্দেশ্য প্রণোদিত বলে অভিহিত করে বলা হয়, কবি নজরুল সরকারি কলেজ সাংবাদিক সমিতি (কনকসাস) একটি শতভাগ স্বতন্ত্র এবং স্বাধীন সংগঠন। যেটি পরিচালিত হয় সম্পূর্ণ পেশাদার সাংবাদিকদের মাধ্যমে। এর সঙ্গে কলেজ প্রশাসন কিংবা কোনো রাজনৈতিক ব্যক্তিবর্গ অথবা কোনো দলের সঙ্গে বিন্দুমাত্র সম্পৃক্ততা নেই। বিবৃতিতে অধ্যাপক রুমা সরকারকে এমন উদ্দেশ্যমূলক বক্তব্য প্রকাশ্যে প্রত্যাহার এবং ক্ষমা চাওয়ার আহ্বান জানানো হয়।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড