• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিজিসিটিইউবিতে বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা

  বিজিসিটিইউবি প্রতিনিধি

১৭ ডিসেম্বর ২০১৯, ১৭:২৯
আলোচনা সভা
আলোচনা সভা (ছবি : সংগৃহীত)

মহান বিজয় দিবস ২০১৯ উপলক্ষে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (বিজিসিটিইউবি) উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সরোজ কান্তি সিংহ হাজারীর সভাপতিত্বে বিশ্ববিদ্যালয় মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, ‘মহান বিজয় দিবস বাঙালি জাতির জন্য এমন একটি দিন, যে দিনটির মাধ্যমে আমরা একটি স্বাধীন দেশ, স্বাধীন পতাকা, একটি স্বাধীন জাতি হিসেবে বিশ্বের বুকে আত্মপ্রকাশ লাভ করি। স্বাধীনতাকে অর্থবহ করে তুলতে এই প্রজন্মের কাছে স্বাধীনতার মূল ইতিহাসকে তুলে ধরতে হবে। তাই বর্তমান বাংলাদেশ বিশ্বব্যাপী যে সুনাম অর্জন করেছে সে সুনাম ও দেশের প্রবৃদ্ধিকে ধরে রাখতে মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ার জন্য কাজ করতে হবে। তাহলে মহান স্বাধীনতার যুদ্ধে যারা আত্মত্যাগ করেছে তাদের আত্মা শান্তি পাবে।’

বক্তারা আরও বলেন, ‘এ দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে অব্যাহত রাখার জন্য প্রয়োজন আমাদের সম্মিলিত প্রচেষ্টা। আমরা প্রত্যেকেই যদি দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের জন্য কাজ করি তাহলেই শোষণ ও বৈষম্য মুক্ত স্বনির্ভর এবং উন্নত বাংলাদেশ গঠন করা সম্ভব হবে।’

আলোচনা সভায় বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক এ.এন. এম ইউসুফ চৌধুরী, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক রনজিত কুমার দে, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. নারায়ণ বৈদ্য, ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. নারায়ণ বৈদ্য, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ.এফ.এম. আখতারুজ্জামান কায়সার, ইংরেজি বিভাগের চেয়াম্যান খালেদ বিন চৌধুরী, এমবিএ প্রোগ্রামের কো-অর্ডিনেটর সহযোগী অধ্যাপক কামাল উদ্দীন, বিবিএ প্রোগ্রাম কো-অর্ডিনেটর সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ সরওয়ার উদ্দীন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সহযোগী অধ্যাপক মোহাম্মদ নুরুল আবছার, ফার্মেসি বিভাগের চেয়ারম্যান অনিন্দ্য কুমার নাথ, ডেপুটি রেজিস্ট্রার সালাহ উদ্দীন শাহরিয়ার।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড