• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

চুয়েট সাংবাদিক সমিতির ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

  চুয়েট প্রতিনিধি

১৬ ডিসেম্বর ২০১৯, ১৫:৪৬
চুয়েট
চুয়েট সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাবার্ষিকী (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সাংবাদিকদের সংগঠন ‘চুয়েট সাংবাদিক সমিতি’ প্রতিষ্ঠার ত্রয়োদশ বছরে পর্দাপণ করেছে। ২০০৬ সালের ১৬ ডিসেম্বর চুয়েট সাংবাদিক সমিতি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে।

প্রতিষ্ঠাবার্ষিকী ও মহান বিজয় দিবস উপলক্ষে সোমবার (১৬ ডিসেম্বর) সকাল ১০টায় চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমের নেতৃত্বে পরপর দুটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় চুয়েটের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শুভাকাঙ্ক্ষী শিক্ষক-শিক্ষার্থী এবং সাংবাদিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন। শোভাযাত্রাটি চুয়েটের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে যাত্রা শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা ভাস্কর্যে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রা শেষে স্বাধীনতা ভাস্কর্যের সামনে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের উদ্ভোধন করেন চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এ সময় উপাচার্য সংগঠনের সকল নেতৃবৃন্দ এবং উৎসুক শুভাকাঙ্ক্ষী শিক্ষক ও উপস্থিত শিক্ষার্থীদেরকে মিষ্টিমুখ করান।

পরে সকাল সাড়ে ১১টার দিকে সংগঠনটির ১৩তম বর্ষপূর্তি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের পশ্চিম গ্যালারিতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। বিশেষ অতিথি হিসেবে ছিলেন- পুরকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রবিউল আলম, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রেজাউল করিম, যন্ত্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. জামাল উদ্দিন আহম্মদ, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক।

আরও উপস্থিত ছিলেন চুয়েট সাংবাদিক সমিতির সভাপতি মনির হোসেন সাব্বির, সাধারণ সম্পাদক আতাহার মাসুম তারিফ ও শিক্ষকমণ্ডলী।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রকৌশল বিদ্যার ব্যস্ত সময়সূচির মধ্যেও বস্তুনিষ্ঠ সংবাদচর্চা ধরে রাখার জন্য চুয়েট সাংবাদিক সমিতিকে সাধুবাদ জানান। এছাড়া চুয়েট সাংবাদিক সমিতির জন্মদিনে সংগঠনটির সুন্দর পথচলার আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় সাংবাদিক সমিতির নেতা কামরুজ্জামান রাহাত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ইতিবাচক ও নেতিবাচক দিক এবং বিশ্ববিদ্যালয়ের প্রচার ও প্রসারে সংগঠনটির নিরলস প্রচেষ্টার কথা তুলে ধরেন।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড