• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিজয়ের প্রথম প্রহরে আতশবাজিতে উদ্ভাসিত টিএসসি

  ঢাবি প্রতিনিধি

১৬ ডিসেম্বর ২০১৯, ০৮:০৮
ঢাকা বিশ্ববিদ্যালয়
আতশবাজিতে উদ্ভাসিত টিএসসি (ছবি : দৈনিক অধিকার)

মহান বিজয় দিবসের প্রথম প্রহরে আতশবাজিতে উদ্ভাসিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) প্রাঙ্গণ।

সোমবার (১৬ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আতশবাজি ফোটানো, ফানুস ওড়ানোসহ নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি উদযাপন শুরু করে।

এ দিকে, মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, ডাকসু, বিভিন্ন ছাত্র সংগঠন ও টিএসসিভিত্তিক সামাজিক-সাংস্কৃতিক সংগঠনগুলো নানা প্রস্তুতি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্যে সোমবার সকাল ৬টা ১৫ মিনিটে উপাচার্য ভবনসহ প্রধান প্রধান ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে সকাল ৬টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা অপরাজেয় বাংলার পাদদেশে জমায়েত হন এবং সকাল ৬টা ৩৫ মিনিটে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের জন্য যাত্রা করেন।

ফানুস ওড়ানো (ছবি : দৈনিক অধিকার)

এছাড়া বিকাল ৪টা ১০ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয় ও ছায়ানটের যৌথ উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে বিশেষ সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) মিলনায়তনে সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে বিজয় দিবসের সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

বিজয় দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদসহ বিভিন্ন হল মসজিদে যোহরের পর শহীদদের আত্মার মাগফেরাত এবং দেশের সমৃদ্ধি ও উন্নতি কামনা করে বিশেষ দোয়ার আয়োজন করা হবে। বিজয় দিবসে অন্য উপাসনালয়েও শহীদদের আত্মার শান্তি কামনা ও দেশের সমৃদ্ধির জন্য বিশেষ প্রার্থনা করা হবে।

এ ছাড়াও প্রতি বছরের মতো ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি সংবাদপত্রে মুক্তিযুদ্ধের আলোকচিত্র নিয়ে প্রদর্শনীর আয়োজন করছে। সমিতির সভাপতি রায়হানুল ইসলাম আবির বলেন, ‘এবারের আলোকচিত্র প্রদর্শনীর শিরোনাম হচ্ছে সাহসের জয়। আমরা মুক্তিযুদ্ধকালীন পত্রিকাগুলোর দুর্লভ ছবি প্রদর্শনীর ব্যবস্থা করেছি। এর মাধ্যমে নতুন প্রজন্ম একাত্তরে সংবাদপত্রের ভূমিকা সম্পর্কে জানতে পারবে।’

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানের উদ্বোধন করবেন বলেও জানান তিনি।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড