• মঙ্গলবার, ২১ জানুয়ারি ২০২০, ৮ মাঘ ১৪২৭  |   ১৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডুয়েটে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’ উদযাপিত

  ডুয়েট প্রতিনিধি

১৩ ডিসেম্বর ২০১৯, ১১:৪৬
ডুয়েট
আলোচনা সভা ও ডকুমেন্টারি প্রদর্শন অনুষ্ঠানে রাখছেন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন (ছবি : দৈনিক অধিকার)

‘সংযুক্তিতে উৎপাদন, দেশের হবে উন্নয়ন’- এই স্লোগানকে সামনে রেখে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) উদযাপন করল ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’। দিবসটি উদযাপন উপলক্ষে বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) ডুয়েটের সেমিনার কক্ষে আলোচনা সভা ও ডকুমেন্টারি প্রদর্শনের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় তিনি বলেন, ‘বর্তমান যুগ তথ্য-প্রযুক্তির যুগ। ডিজিটাল বাংলাদেশ গড়তে তথ্য ও যোগাযোগ প্রযুক্তিভিত্তিক সমাজ গড়ে তোলা ছাড়া বিকল্প নেই। এ জন্য তথ্য ও প্রযুক্তি খাতে উত্তরোত্তর উন্নয়নের জন্য সবাইকে এগিয়ে আসতে হবে।’ এছাড়া সরকারের ভিশন-মিশনের সঙ্গে তাল মিলিয়ে ডুয়েটের সকল কার্যক্রম ডিজিটালাইজ করা হচ্ছে বলে জানান তিনি।

ছবি

 ‘আইপি টেলিফোন সার্ভিস’- এর শুভ উদ্বোধন করছেন ডুয়েট উপাচার্য (ছবি : দৈনিক অধিকার)

অনুষ্ঠানে শারীরিক শিক্ষা কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আবুল কাশেম শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন। এরপর বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের চেয়ারম্যান অধ্যাপক ড. ফজলুল হাসান সিদ্দিকী সরকারের এগারো বছরের ডিজিটাল সাফল্যের সাথে ডুয়েটও কীভাবে ডিজিটালাইজড হয়ে এগিয়ে যাচ্ছে সে বিষয়ে নানা তথ্য-উপাত্ত তুলে ধরেন। এছাড়া ইনস্টিটিউট অব ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজির (আইআইসিটি) পরিচালক অধ্যাপক ড. মো. ওবায়দুর রহমান সরকারের ১১ বছরের ডিজিটাল কার্যক্রম তুলে ধরেন।

অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে প্রস্তুতকৃত বিভিন্ন ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। এ সময় উপাচার্য ডুয়েটের সকল অফিসে ব্যবহারের জন্য ‘আইপি টেলিফোন সার্ভিসের শুভ উদ্বোধন করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের সকল ডিন, বিভাগীয় প্রধান, পরিচালক ও রেজিস্ট্রারসহ কর্মকর্তা ও কর্মচারীরা ।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড