• বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

গ্র্যাজুয়েশন শেষ না হতেই বুটেক্সে চাকরিদাতাদের ভিড়

  বুটেক্স প্রতিনিধি

১৩ ডিসেম্বর ২০১৯, ০৮:৫৭
বুটেক্স
মেলা পরিদর্শনে বুটেক্স উপাচার্য (ছবি : দৈনিক অধিকার)

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) ‘ক্যারিয়ার মেলা-২০১৯’ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকাল থেকে বুটেক্স কেন্দ্রীয় খেলার মাঠে এ মেলার আয়োজন করা হয়। এতে বুটেক্সের ৪১তম ব্যাচের শিক্ষার্থীরা অংশ নেয়। আগামী ১৫ ডিসেম্বর তাদের শেষ বর্ষের পরীক্ষা শেষ হওয়ার কথা রয়েছে।

একসেস টু ইনফরমেশন ও বুটেক্সের উদ্যোগে আয়োজিত মেলায় চাকরিদাতা হিসেবে যোগ দেয়- স্কয়ার, ডিবিএল, অকোটেক্স, মাসকোসহ দেশের স্বনামধন্য ১৯টি টেক্সটাইল ইন্ডাস্ট্রি। এসব ইন্ড্রাস্ট্রির প্রতিনিধিরা তাদের ইন্ড্রাস্ট্রিতে কাজ করার জন্য শিক্ষার্থীদের আগ্রহী করে তোলার জন্য বক্তব্য প্রদান করেন। এ সময় তারা তাদের প্রতিষ্ঠানের বিভিন্ন অর্জন, কাজের পরিবেশ, ধরন এবং সুযোগ-সুবিধার ব্যাপারে আলোচনা করেন।

মেলায় বুটেক্স ৪১তম ব্যাচের শিক্ষার্থীরা তাদের পছন্দের ইন্ডাস্ট্রিতে চাকরির জন্য সিভি জমা দেয় এবং কিছু ইন্ড্রাস্ট্রি আগ্রহী শিক্ষার্থীদের ভাইভাও নেয় বলে জানা গেছে।

মেলার আয়োজন সম্পর্কে অনুভূতি জানতে চাইলে বুটেক্স সাংবাদিক সমিতিকে এক শিক্ষার্থী জানান, ‘গ্র্যাজুয়েশন শেষ করার আগেই ক্যাম্পাসে বসে চাকরি পাওয়ার এমন সুযোগ সত্যিই প্রশংসনীয়।’

অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বুটেক্সের উপাচার্য অধ্যাপক মো. আবুল কাসেম। তিনি মেলার প্রতিটি বুথ পরিদর্শন করেন এবং তাদের প্রতিনিধিদের সঙ্গে কথা বলেন। এ সময় তিনি শীর্ষ পাঁচ চাকরি প্রদানকারী ইন্ডাস্ট্রিকে বুটেক্সের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করার ঘোষণা দেন।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিল বুটেক্স ক্যারিয়ার ক্লাব। বুটেক্স ক্যারিয়ার ক্লাবের পক্ষ থেকে জানানো হয়, প্রতিবছরই চাকরি মেলার আয়োজন করা হবে। এছাড়াও আগামী বছরগুলোতে আরও বড় পরিসরে মেলা আয়োজনের আশা ব্যক্ত করেন তারা।

ওডি/আরএআর

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড