• সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ৭ মাঘ ১৪২৭  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাবিপ্রবিতে ডিজিটাল বাংলাদেশ দিবস পালন

  শাবিপ্রবি প্রতিনিধি

১২ ডিসেম্বর ২০১৯, ২১:০৬
শাবিপ্রবিত
শাবিপ্রবিতে ডিজিটাল বাংলাদেশ দিবসের র‍্যালি (ছবি : দৈনিক অধিকার)

‘সত্য-মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে’ স্লোগানকে সামনে রেখে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯ পালিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি (আইআইসিটি) এর উদ্যোগে এ আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) বিকালে বিশ্ববিদ্যালয়ের ‘ইউনিভার্সিটি সেন্টার’ এর সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়। র‍্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসে সমাবেশে মিলিত হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী পলক দাশ কমলের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সেন্টার অব এক্সিলেন্স এর পরিচালক অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম ও আইআইসিটির পরিচালক অধ্যাপক মোহাম্মদ আবদুল্লাহ আল মুমিন। 

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ, আইআইসিটির সহকারী অধ্যাপক আসিফ মো. সামির, প্রভাষক ফজলে মাহমুদ তৌসিফ, আহসান হাবিবসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ ।

সমাবেশে বক্তারা বলেন, এখন আমরা ঘরে বসে ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আন্তর্জাতিক পরিমণ্ডলের খবর নিতে পারছি। বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত চেষ্টায় আজ আমরা একটি সত্যিকারের ডিজিটাল বাংলাদেশ পেয়েছি। 

বক্তারা আরও বলেন, প্রযুক্তির পদচারণায় মুহূর্তের মধ্যে যে কোনো বিষয় সারা বিশ্ব ছড়িয়ে পরছে। যেখানে অনেক ক্ষেত্রে তথ্য যাচাই বাছাই না করেই পাবলিশ ও শেয়ার করা হচ্ছে। ফলে খুব সহজেই ভুল তথ্যও ছড়াচ্ছে। এ সময় তথ্য নির্ভুল ও সঠিকভাবে যাচাই-বাছাই করে শেয়ার ও প্রকাশের আহ্বান জানান বক্তারা।

ওডি/জেআই 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড