• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চুয়েটে ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন

  চুয়েট প্রতিনিধি

১২ ডিসেম্বর ২০১৯, ১২:৫৬
চুয়েট
ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন উপলক্ষে র‌্যালি (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) ‘সত্য-মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে’ প্রতিপাদ্যকে সামনে নিয়ে ৩য় বারের মতো বর্ণাঢ্য আয়োজনে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯’ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের সামনে থেকে এক আনন্দ র‌্যালি বের করা হয়।

এতে নেতৃত্ব দেন চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক, মেডিকেল সেন্টার ও গোল চত্বর হয়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউট পরিচালক, বিভাগীয় প্রধান, সেন্টার চেয়ারম্যান, আবাসিক হলের প্রাধ্যক্ষরাসহ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এ সময় র‌্যালিতে অংশগ্রহণকারীরা ডিজিটাল বাংলাদেশের সুযোগ-সুবিধা সম্বলিত বিভিন্ন প্লে-কার্ড ও ফেস্টুন বহন করেন।

এ উপলক্ষে প্রশাসনিক ভবনের সামনে এক সংক্ষিপ্ত সভা অনুষ্ঠিত হয়। এ সময় প্রধান অতিথির বক্তব্যে চুয়েট উপাচার্য বলেন, ‘প্রধানমন্ত্রীর সুযোগ্য ও গতিশীল নেতৃত্বে ডিজিটাল সেবা ও সুবিধা দেশব্যাপী ছড়িয়ে পড়েছে। গ্রামের মানুষেরাও এখন ডিজিটাল সুবিধা প্রাপ্তিতে এগিয়ে যাচ্ছে।’

তিনি আরও বলেন, ‘সত্য-মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে’ এবারের ডিজিটাল বাংলাদেশ দিবসের একটি সময়োপযুগী প্রতিপাদ্য। সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়ানোর জন্য প্রতিক্রিয়াশীল গোষ্ঠী মুখিয়ে আছে। সামাজিক এই প্ল্যাটফর্মকে যাতে কেউ অপব্যবহার করতে না পারে সেজন্য আমাদের সবাইকে সচেতন হতে হবে। একইসঙ্গে অন্যদের সচেতন করারও দায়িত্ব নিতে হবে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চুয়েট জাতীয় দিবস উদযাপন কমিটির সভাপতি ও পুরকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রবিউল আলম।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড