• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুবির শিক্ষক সমিতির নির্বাচনে নীল দলের নিরঙ্কুশ বিজয়

  কুবি প্রতিনিধি

১২ ডিসেম্বর ২০১৯, ১০:০০
কুবি
কুবি শিক্ষক সমিতির নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক (ছবি : সম্পাদিত)

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষক সমিতির সপ্তম কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু পরিষদের ‘নীল দল’ পূর্ণ প্যানেলে জয়লাভ করেছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক লাউঞ্জে বুধবার (১১ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় দুপুর ১টায়।

এতে সভাপতি নির্বাচিত হয়েছেন লোক প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক মো. রশিদুল ইসলাম শেখ। তিনি পেয়েছেন ১৪২ ভোট। আর সাধারণ সম্পাদক অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. স্বপন চন্দ্র মজুমদার ১৫৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

বিকালে ভোট গণনা শেষে ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মুহ. আমিনুল ইসলাম আকন্দ। এবারের নির্বাচনে নীল দলের সঙ্গে শুধু ৪টি পদে প্রতিদ্বন্দ্বিতা করে বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের প্যানেল সাদা দল। কোনো ধরনের উত্তাপ ছাড়াই এবারের শিক্ষক সমিতির নেতৃত্ব নির্বাচিত হয়েছে।

অন্যান্য পদে নির্বাচিত শিক্ষকরা হলেন- সহসভাপতি মো. এমদাদুল হক (১৫৯ ভোট), ড. মো. জুলহাস মিয়া (১৪৫ ভোট), যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ নাসির হুসেইন, কোষাধ্যক্ষ মাহবুবুল হক ভূঁইয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মোকাদ্দেস-উল-ইসলাম, সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক-ফিরোজ আহমেদ এবং কার্যকরী সদস্য পদে মো. জিয়া উদ্দিন ১৭২ ভোট, মো. সাদেকুজ্জামান ১৫২ ভোট, ড. মো. শামিমুল ইসলাম ১৪৫ ভোট, কাজী ওমর সিদ্দিকী ১৪৪ ভোট, মেহেদী হাসান ১৪৪ ভোট, মো. তোফায়েল আহমেদ ১৪০ ভোট ও অধ্যাপক ড. জি এম মনিরুজ্জামান ১২৯ ভোট পেয়ে বিজয়ী হন। এছাড়া নির্বাচনে ‘নীল দল’ প্যানেলের বিপরীতে স্বাধীনতা, ঐতিহ্য ও জাতীয়তাবাদে বিশ্বাসী ‘সাদা দলের’ আংশিক প্যানেলের চারটি পদে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যায়।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ৭ম কার্যনির্বাহী কমিটির নির্বাচনে ২৫২ জন ভোটারের মধ্যে ১৯০ জন শিক্ষক ভোটাধিকার প্রয়োগ করেন। আগামী ১৫ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে চূড়ান্ত ফল ঘোষণা করা হবে।

এ দিকে নবনির্বাচিত শিক্ষক সমিতিকে অভিনন্দন জানিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস)।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড